খালেকুজ্জামান

ডেস্ক রিপোর্ট, ঢাকা;  একাধিকবার জ্বালানির দাম পরিবর্তনের জন্য এনার্জি রেগুলেটরি কমিশন (সংশোধন) বিল ২০২০ সংসদে উত্থাপনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান।

আজ বৃহস্পতিবার (২৫ জুন ২০২০) সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে তিনি তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

খালেকুজ্জামান বিবৃতিতে সংসদের বাজেট অধিবেশনে একাধিকবার জ্বালানির দাম পরিবর্তনের জন্য এনার্জি রেগুলেটরি কমিশন (সংশোধন) বিল ২০২০ সংসদে উত্থাপনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, বাস্তবে জ্বালানির দাম পরিবর্তন নয়, দাম বৃদ্ধির লক্ষ্যেই এই সংশোধনী যা জনগণের জীবন যাত্রাকে আরো বিপদাপন্ন করবে।

বিবৃতিতে খালেকুজ্জামান বলেন, সারা বিশ্বে জ্বালানি তেলের দাম সর্বনিন্ম পর্যায়ে থাকার পরও বাংলাদেশে জ্বালানি তেলের দাম না কমিয়ে উপরন্তু বিদ্যুতের দাম বাড়িয়েছে। রেন্টাল-কুইক রেন্টাল বিদ্যুৎ কেন্দ্রগুলোকে মুনাফা করার সুযোগ দিতেই চাহিদা না থাকলেও উৎপাদন না করেও বসিয়ে বসিয়ে তাদের টাকা দিতে হচ্ছে।

  তারেক রহমানকে মাস্টার্সে ভর্তি হতে বললেন ডা. জাফরুল্লাহ

বিবৃতিতে তিনি বলেন, সারা বিশ্ব যেখানে জীবাষ্ম জ্বালানি থেকে নবায়নযোগ্য জ্বালানির দিকে মনযোগি হচ্ছে বাংলাদেশ সেখানে নবায়নযোগ্য জ্বালানি থেকে মুখ ফিরিয়ে রেখেছে।

বিবৃতিতে তিনি জনভোগান্তি বৃদ্ধির লক্ষ্যে জ্বালানির দাম বৃদ্ধির জন্য এনার্জি রেগুলেটরি কমিশন (সংশোধন) বিল ২০২০ প্রত্যাহার করার জোর দাবি জানান। অন্যথায় এই অযৌক্তিক বিল পাশের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার হুশিয়ার উচ্চারণ করেন।

আমাদের বাণী ডট কম/২৫ জুন ২০২০/পিপিএম