ঝিনাইদহে প্রাথমিক বিদ্যালয়ে সাব-ক্লাস্টার প্রশিক্ষণ

“প্রাথমিক শিক্ষার দীপ্তি উন্নত জীবনের ভিত্তি” এই প্রতিপাদ্যকে সামকে রেখে বাংলাদেশের মধ্যে ১ম ঝিনাইদহ সদর উপজেলায় চলছে ডিজিটাল কন্টেন্ট প্রস্তুত ও শ্রেণিকক্ষে ব্যবহার এর চাহিদাভিত্তিক সাব-ক্লাস্টার প্রশিক্ষণ।

শনিবার সকাল ৯ টা থেকে বিকাল ৫ পর্যন্ত সদর উপজেলার হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কক্ষে এ প্রশিক্ষণের আয়োজন করেন সদর উপজেলা শিক্ষা অফিস।

মাল্টিমিডিয়া প্রশিক্ষণে অংশ নিয়েছেন ঝিনাইদহ সদর উপজেলার ১২’শ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাগণ। তারই ধারাবাহিকতায় হরিপুর প্রাথমিক বিদ্যালয়ে ২৯ জন শিক্ষক-শিক্ষকা নিয়ে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। সে সময় প্রশিক্ষক হিসেবে ছিলেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার সুশান্ত কুমার মন্ডল ও শিক্ষক মো: সাইদুর রহমান টুটুল।

  উল্লাপাড়ায় করোনা সন্দেহে বাবাকে রাস্তায় ফেলে গেলো ছেলে

এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন বিষয়খালী, হরিপুর, আন্দুলবাড়িয়া ও মহারাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই প্রশিক্ষণের উদ্দেশ্য ছিল উপজেলার সকল শিক্ষক-শিক্ষিকাগণকে একযোগে ডিজিটাল কন্টেন্ট প্রস্তুতের প্রাথমিক ধারণা ও মাল্টিমিডিয়া ক্লাসরুম পরিচালনা।

এ ব্যাপারে বিষয়খালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও শিক্ষক বাতায়নের ডিজিটাল কন্টেন্ট নির্মাতা মো: খালেদুন্নবী বলেন, “উন্নত ও মানসম্মত প্রাথমিক শিক্ষাকে এগিয়ে নেওয়ার এই মহত উদ্যোগ সত্যিকার অর্থে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রথম ধাপ হিসেবে প্রথম পথ চলা।”

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *