ঝিনাইদহ সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের একদল ছাত্র দেড় বছর পরিশ্রমের পর সফল ভাবে ড্রোন বানাতে সক্ষম

ঝিনাইদহ সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের একদল ছাত্র দেড় বছর পরিশ্রমের পর সফল ভাবে ড্রোন বানাতে সক্ষম হয়েছে। সোমবার ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালনের শেষ দিনে এই ড্রোন উড়িয়ে দেখেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ।

এ সময় ড্রোন তৈরী কাজের দলনেতা সাজিব মাহমুদ লাবিম, সম্রাট  রহমান, শিক্ষক সমির কুমার বৈদ্য, ঝিনাইদহ সদর উপজেলা চেয়ারম্যান এড আব্দুল আলীম, ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসার শাম্মি ইসলাম, শিক্ষক নেতা আবু বকর সিদ্দিক ও মহিউদ্দীনসহ বিভিন্ন স্কুলের শিক্ষাথীরা উপস্থিত ছিলেন।

ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসার শাম্মি ইসলাম জানান, ঝিনাইদহ সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্র সাজিব মাহমুদ লাবিম ও সম্রাট রহমানের নেতৃত্বে মুস্তাকিম রহমান সচ্ছ, মাহবুব হাসান সাদ এবং মাসুম বিল্লাহ দেড় বছর পরিশ্রম করে ড্রোনটি তৈরী করেন।

  অধিভক্তি বাতিলের আন্দোলন ঠেকাতে ঢাবির ভবনে ভবনে পাহারায় ছাত্রলীগ

বিজ্ঞান বিভাগের ছাত্র সম্রাট  রহমান জানান, তারা প্রসেসর, মটর, বিভিন্ন প্রগ্রামিংয়ের মাধ্যমে ল্যংগুয়েজ ও জিএসপি ব্যবহার করে ড্রোনটি তৈরী করেন। প্রাকৃতিক দুর্যোগসহ বিভিন্ন কাজে তাদের ড্রোনটি তথ্য দিতে সক্ষম হবে। গত ৩১ মার্চ থেকে ঝিনাইদহ সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে “বিজ্ঞান ও প্রযুক্তি উন্নয়নের মুল শক্তি” শ্লোগানকে প্রতিপাদ্য করে দুই দিন ব্যাপি এই জাতীয় বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড শুরু হয়। সোমবার ছিল শেষ দিন।

জেলা প্রশাসক সরোজ কুমার নাথ ও ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসার শাম্মি ইসলাম সমাপনী দিনে পুরস্কার বিতরণ করেন।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *