খাগড়াছড়ি

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা; জেলার  দীঘিনালা উপজেলায় গত ২৩ মে মোঃ ইমরান (২৬) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। কবাখালী ইউনিয়নের মিলনপুরস্থ জৈনক অমল কান্তি চাকমার সেগুন বাগানে ক্লুলেস এ হত্যাকাণ্ডের মাত্র ৪ দিনের মাথায় পুলিশ এর রহস্য উদঘাটন করতে সামর্থ্য হয়।

আজ বুধবার (২৭ মে ২০২০) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মোঃ আব্দুল আজিজ বলেন, গত ২৩ মে হত্যাকাণ্ডের শিকার যুবকের মাতা দীঘিনালা থানায় একটি এজাহার দায়ের করেন। ঐ দিনই ধারা- ৩০২/৩৪ পেনাল কোড রুজু করা হয়। এরপর পুলিশের একটি চৌকস দল ক্লুলেস এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে কাজ শুরু করে। এরই ধারাবাহিকতায় সন্দেহযুক্ত আসামী শরীফুল ইসলাম শরীফকে (২৩) গ্রেফতার করে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত বিজ্ঞান ভিত্তিতে তদন্ত কৌশল প্রয়োগের মাধ্যমে আরেক সন্দেহযুক্ত আসামী মোঃ আনোয়ার হোসেন (৩৮) কে দীঘিনালা থানা বাজার থেকে গ্রেফতার করা হয়। আসামী মোঃ আনোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আসামীকে সাথে নিয়ে অভিযান পরিচালনা করে ঘটনাস্থল থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিটি উদ্ধার করা হয়। আসামী শরীফ এবং আনোয়ারকে মনস্তাত্ত্বিক কৌশল প্রয়োগে জিজ্ঞাসাবাদ করে সন্দেহযুক্ত আরেক আসামী মোঃ আল আমিন (২৩) কে কবাখালীর মিলনপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়। তিন আসামীকে জিজ্ঞাসাবাদ এবং অভিযান পরিচালনা করে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি, টমটম উদ্ধারের পাশাপাশি সন্দেহযুক্ত আরেক আসামী মোঃ রমজান (২৯) কে খাগড়াছড়ির মানিকছড়ি থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়। এরপর আসামী মোঃ রমজানের দেওয়া তথ্যের ভিত্তিতে তাকেসহ অভিযান পরিচালনা করে তার বসতঘর হতে হত্যাকাণ্ডে ব্যবহৃত তার একটি চাপাতি উদ্ধার করা হয়।

  গাইবান্ধায় সার্বিক বন্যা পরিস্থিতি মারাত্মক অবনতি

পুলিশ সুপার মোঃ আব্দুল আজিজ বলেন, আমরা এই হত্যাকাণ্ডের রহস্য খুব দ্রুতই উদঘাটন করতে পেরেছি। এই হত্যাকাণ্ডে মোট ৪জন কিলার অংশগ্রহণ করে এবং আমরা তাদের সবাইকে গ্রেফতার করেছি। প্রাথমিক তদন্তে মাদক ব্যবসা কেন্দ্রিক বিরোধের জের ধরে হত্যাকাণ্ডটি সংঘটিত হয়েছে বলে আমাদের কাছে প্রতীয়মান হচ্ছে।

এদিকে ক্লুলেস এই হত্যাকাণ্ডের দ্রত রহস্য উদঘাটন ও সকল আসামীদের গ্রেফতার করায় পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন হত্যাকাণ্ডের শিকার মোঃ ইমরানের (২৬) মাতা। তিনি অনতিবিলম্বে আসামীদের ফাঁসি দাবী করেন।

আমাদের বাণী ডট কম/২৭  মে ২০২০/সিসিপি