বেআইনিভাবে বন্ধ প্যাপিলন নীট গার্মেন্টস খুলে দেওয়া ও ২ মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে নারায়ণগঞ্জে মিছিল ও বিক্ষোভ   সমাবেশ করেছে বন্ধ গার্মেন্টসের দুই মাসের বেতন না পাওয়া বিক্ষুব্ধ শ্রমিকেরা।

রবিবার বেলা ২ টায় নারায়ণগঞ্জ শহরে মিছিল ও বিকেএমইএ-র সামনে সমাবেশ করে।

সমাবেশে শ্রমিক নেতৃবৃন্দ বলেন, প্যাপিলনের মালিক কর্তৃপক্ষ গত ২৯ মার্চ কারখানার গেইটে ৩০ ও ৩১ মার্চ নোটিশ দিয়ে ২ দিন ছুটি ঘোষণা করেন। শ্রমিকরা ১ এপ্রিল কারখানায় কাজে গেলে দেখে মালিক কতৃপক্ষ অবৈধভাবে বন্ধ ঘোষণা করেছে। তারপর থেকে শ্রমিকরা গত ৮ দিন ধরে রাজপথে আন্দোলন করছে। শ্রমিকরা গত ২ মাসের বেতন পাবে। বেতন না পাওয়ায় শ্রমিকরা অনাহারে-অর্ধাহারে মানবেতর জীবন-যাপন করছে। বাড়িভাড়া দিতে না পারায় বাড়ির মালিক বাড়ি ছাড়ার জন্য চাপ দিচ্ছে। অনেকের বাড়িতে তালা লাগিয়েছে বাড়ির মালিক। দোকান বাকি পরিশোধ করতে না পারায় দোকানদার খারাপ ব্যবহার করছে। শ্রমিকরা শ্রম দপ্তরে ও বিকেএমইএ অভিযোগ দিলেও কেউ সমস্যা সমাধানে এগিয়ে আসেনি। নেতৃবৃন্দ অবিলম্বে কারখানা চালু ও দুই মাসের বকেয়া বেতন পরিশোধে সংশ্লিষ্ট কতৃপক্ষকে এগিয়ে আসার আহ্বান জানান।

প্যাপিলনের শ্রমিক সাগরের সভাপতিত্বে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক, সিদ্দিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, নারায়ণগঞ্জ জেলার দপ্তর সম্পাদক কামাল পারভেজ মিঠু, কারখানার শ্রমিক আনোয়ার, সাগর, মাসুদ, রাজু প্রমূখ।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।