ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদে ভিপি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদে ভিপি হওয়ার পর এই প্রথম নিজ এলাকায় জমকালো আয়োজনে উপস্থিত হয়েছে নুরুল হক নুর। সেই অনুষ্ঠানে নিজের জন্য রাখা সংরক্ষিত চেয়ারে বাবাকে বসিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। যা নিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও প্রশংসিত হয়েছেন ।

জানা গেছে, পটুয়াখালীর গলাচিপার কৃষক মো. ইদ্রিস হাওলাদারে ছেলে নুরুল হক নুর। তিন ভাই ও পাঁচ বোনের মধ্যে নুর দ্বিতীয়। এতো বড় সংসারের ঘানি টানতে নুরের বাবা ইদ্রিস হাওলাদার কৃষি কাজের পাশাপাশি উপজেলার চর বিশ্বাস ইউনিয়নের ৪নং ওয়ার্ডের একটি বাজারে চায়ের দোকান দিয়েছেন। এ দোকান দিয়েই তিনি সংসার চালান।

পটুয়াখালীর চর বিশ্বাস ইউনিয়নেই শৈশব কেটেছে নুরের। সেখানের চর বিশ্বাস জনতা মাধ্যমিক বিদ্যালয়ে ৭ম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেন তিনি। এর পর ভর্তি হন গাজীপুরের কালিয়াকৈরের একটি স্কুলে। সেখান থেকে এসএসসি এবং উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি সাহিত্য বিভাগে ভর্তি হন।এরইমধ্যে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েও ভর্তি হয়েছিলেন নুর।

  বেসরকারি শিক্ষকদের পুরো বোনাসই দেওয়া উচিত: শিক্ষা সচিব

এদিকে এলাকার ওই অনুষ্ঠানে নুর বলেছেন, মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য কৃষক, শ্রমিক, রিকশাওয়ালা জীবনের মায়া ত্যাগ করে মুক্তিযুদ্ধ করেছিল।কিন্তু আমাদের দেশ কি এখনো স্বাধীন হয়েছে? ব্ঙ্গবন্ধু বলেছিলেন আমি স্বাধীনতার পর যে চোর বাটপার পেয়েছি এরা সাধারণ মানুষের ধন সম্পদ লুটে পুটে খেতে চায়। সেই ১৯৭২ সালে তিন এই কথা বলেছিলেন কিন্তু আজকের অবস্থা ভালো না সেটা আরো বেগমান, দ্বিগুন গতিতে বেড়েছে। সেটা যে সরকারই ক্ষমতায় থাকুক না কেনো? প্রত্যেকটা সরকারের আমলেই দুর্নীতি, অনিয়ম অসংখ্যাবার হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *