বগুড়ার সাংস্কৃতিক পরিমণ্ডল বগুড়ার সাংস্কৃতিক পরিমণ্ডল

বগুড়া সংবাদদাতা; জেলায়  গত ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালের দু’জন নার্সসহ আরো ১১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এই নিয়ে বগুড়ায় মোট আক্রান্ত ১৯০ জন।  এ তথ্য জানিয়ে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাক্তার মোস্তাফিজুর রহমান।

গতকাল মঙ্গলবার (২৬ মে ২০২০) রাত ৯ টায় তিনি জানান, বগুড়া সদরের ৬ জন, কাহালু, ধুনট, শাজাহানপুর, শিবগঞ্জ ও সোনাতলা উপজেলায় একজন করে আক্রান্ত হয়।

  • সদরের ৬ জনের মধ্যে শহরের ঠনঠনিয়ায় ঢাকা ফেরত একজন, রহমান নগরের একজন (স্থানীয়ভাবে আক্রান্ত ), নাটাইপাড়ার একজন, মালগ্রাম দক্ষিণপাড়ার একজন, নিশিন্দারার একজন (পেশায় শজিমেকের নার্স) ও পালশার একজন (পলাতক)। বগুড়া সদরের বাইরে যারা আক্রান্ত তাদের মধ্যে ঢাকা ফেরত সোনাতলার চরপাড়ার একজন, শিবগঞ্জের মোকামতলার একজন, ধুনটের চিকাশীর একজন, শাজাহানপুর শাকপালার একজন ও কাহালু পরীব কুলতলার একজন।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের নার্স ২ জন। তাদের বাসা রহমাননগর ও শাকপালায়।

  • মঙ্গলবার শজিমেক হাসপাতালের ৯৪টির ফলাফলে বগুড়া জেলার ৯০টির মধ্যে ১১টি পজিটিভ ও বাকি ৪টি জয়পুরহাটের সব নেগেটিভ। এই নিয়ে বগুড়ায় মোট আক্রান্ত ১৯০ জন। এদের মধ্যে সুস্থ্য হয়েছেন ১৬জন, মারা গেছেন একজন ও চিকিৎসাধীন রয়েছেন ১৭৩ জন।
  কালুখালীতে ঈমামের উপর হামলা: বিচারের দাবীতে মানববন্ধন

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৬ মে ২০২০) তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে ঈদের দিনও অর্থাৎ গত ২৪ ঘণ্টায় চার হাজার ৪১৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে পাঁচ হাজার ৪০৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৮ হাজার ৪১১টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ১১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭৫১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫২২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৫ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৫৭৯ জনে।

আমাদের বাণী ডট কম/২৭  মে ২০২০/সিসিপি