ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মুঃ জিয়াউল হক বলেন, বর্তমানে শিক্ষা মানেই পরীক্ষা। প্রকৃত শিক্ষা মানে কোন পরীক্ষা নয় মানুষ হিসেবে বাঁচতে শেখা, সমাজে মানুষের জন্য কিছু করতে হবে এই ভাবনা তৈরি হওয়ায় হচ্ছে শিক্ষা।

মঙ্গলবার রাজাধানীর আইডিয়াল কলেজ ধানমন্ডির এইচ এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, আগামী দিনে দেশের জন্য দশের জন্য ভাবনা শেখায় যা তাই শিক্ষা, কর্মঠ হাত তৈরি করতে পারে তাইই শিক্ষা।  আমরা সকলেই একটি পরীক্ষা কেন্দ্রিক বাস্তবতার মধ্যে চলে এসেছি। এটা  থেকে বের হতে হবে। জিপিএ ফাইভ দিয়ে জীবন চলে না। প্রকৃত শিক্ষা হচ্ছে মানুষ হবার মূল্যবোধ তৈরি হচ্ছে কি’না, জীবনের বাস্তবতা গ্রহণ করার ক্ষমতা তৈরি হচ্ছে কি’না তার ভাবনা শেখানো।

  প্রাথমিকের মানোন্নয়নে ৬৪ জেলায় ৬৪ জন ঊর্ধ্বতন কর্মকর্তার দায়িত্ব

কলেজ অধ্যক্ষ প্রফেসর জসিম উদ্দীন আহম্মেদ এর সঞ্চালনায় ও কলেজ গভর্নিং বডির সভাপতি সৈয়দ রেজাউর রহমান (অ্যাডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট) এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কলেজ উপাধ্যক্ষ মুজিবুর রহমান, কলেজ গভির্নিং বডির সদস্য ও শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্টার প্রফেসর আলম তাজ আলো, গভর্নিং বডির সদস্য ও কমফোর্ট হাসপাতালের চেয়ারম্যান কবির হোসেন ভুঁইয়া, গভর্নিং বডির সদস্য, মাহফুজুর রহমান, সোলায়মান খান ও মোহসিন মিয়াসহ প্রমুখ।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://web.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *