বাসদের বিক্ষোভ

২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট প্রত্যাখান করে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)। শুক্রবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এই কর্মসূচি পালন করে দলটি।

সমাবেশে বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজ বলেন, ‘আমাদের এই বাজেট কোন অর্থনীতির দ্বারা পরিচালিত হচ্ছে সেটা স্পষ্ট করে উল্লেখ করা নাই। আমরা বুঝতে পারি এটা সাম্রাজ্যবাদের, স্বার্থরক্ষাকারী, মুক্তবাজারি, কালোবাজারি, টাকা লুটেরাদের বাজেটে পরিণত হয়েছে। বাসদের পক্ষ থেকে এই বাজেটকে প্রত্যাখ্যান করছি। বাজেট পরিবর্তন করে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে ও জনকল্যাণের বাজেট প্রণয়নের জোর দাবি জানাচ্ছি।’

জাতীয় নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘এই সরকার ভোট ডাকাতির মধ্য দিয়ে ক্ষমতায় এসেছে। তাদের এমনিতেই এই ধরনের বাজেট পেশ করার নৈতিক অধিকার নাই।’

  ঢাকা দক্ষিণ সিটির জনসংযোগ কর্মকর্তাকে ওএসডি

বিক্ষোভ সমাবেশে বাসদ ঢাকা নগর নেতা খালেকুজ্জামান বিপুল, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সভাপতি আহসান হাবিব বুলবুল, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম সাধারণ সম্পাদক প্রকৌশলী শম্পা বসু, বাসদ ঢাকা নগর সদস্য সচিব জুলফিকার আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে, একই সময়ে বাজেট প্রত্যাখ্যান করে প্রেস ক্লাবের সামনে আলাদা বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট। সমাবেশে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের সহসভাপতি খলিলুর রহমান, সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম জাহাঙ্গীর হুসাইন, সহসাধারণ সম্পাদক প্রকাশ দত্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *