IMG_20200926_164634

অনিক সিকদার, বালিয়াকান্দি(রাজবাড়ী) সংবাদদাতাঃ রাজবাড়ীর বালিয়াকান্দির নবাবপুর ইউনিয়নের চরদক্ষিণবাড়ী গ্রামবাসীর সমন্বয়ে গঠিত সমাজ পরিবেশ রক্ষা নাগরিক কমিটির প্রতিবাদের মুখে অবশেষে ঘনবসতিপূর্ণ এলাকাতে ইটভাটা স্থাপন বন্ধ ঘোষণা করেছে ভাটার মালিক রুহুল আমিন।

দীর্ঘ ৩৪ দিন প্রতিবাদের পর ইটভাটা স্থাপন না করার সিদ্ধান্ত গ্রহণ করায় সংগঠনটির শতাধিক নেতাকর্মী আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) বিকালে নবাবপুর ইউনিয়নের চরদক্ষিণবাড়ী গ্রামের বন্ধ ঘোষণাকৃত ইটভাটা হতে আনন্দ মিছিলটি বের হয়ে তা কোরবানের দোকানে এসে শেষ হয়। এখানেই সংগঠনটির নেতাকর্মীরা মিষ্টি বিতরণ করেন।

সমাজ পরিবেশ রক্ষা নাগরিক কমিটির আহবায়ক বলেন, সরকার ঘোষিত আইনকে অমান্য করে ঘনবসতিপূর্ণ এলাকা ও কৃষি জমিতে ইটভাটা স্থাপনের চেষ্টা চালানো হয়। পরে আমরা গ্রামবাসী এক হয়ে ইটভাটা না করার জন্য অনুরোধ করলে মালিকপক্ষ তা উড়িয়ে দেন। তারা ভাটা করার চেষ্টা চালান।

  মাদ্রাসাছাত্রকে গাছের সাথে বেঁধে নির্যাতন

পরে আমাদের সংগঠনটির পক্ষ থেকে প্রতিবাদ ও বিভিন্ন কর্মসূচি ঘোষণা করি। আজ শনিবার আমাদের পূর্বঘোষিত মানববন্ধন কর্মসূচি ছিল। কিন্তু ইটভাটার মালিক শুক্রবার রাতে বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদের কাছে ভাটা না করার সিদ্ধান্তের কথা জানান।

তাই আমরা আমাদের পূর্বঘোষিত কর্মসূচি স্থগিত করে আজ আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছি।

আনন্দ মিছিলে উপস্থিত ছিলেন সংগঠনটির যুগ্ন আহবায়ক মতিয়ার রহমান, সোনাপুর বাজার কমিটির সভাপতি ও সংগঠনের সদস্য মোঃ আজিজ ইকবাল, বালিয়াকান্দি সরকারি কলেজের প্রভাষক সাইফুল ইসলাম, সদস্য আব্দুর রাজ্জাক ভুট্রো প্রমুখ।

আমাদের বাণী ডট কম/২৬ সেপ্টেম্বর ২০২০/পিপিএম