120069846_723451728

অনিক সিকদার, বালিয়াকান্দি (রাজবাড়ী)সংবাদদাতাঃ করোনাভাইরাস মহামারিতে ক্ষতিগ্রস্থদের পূনর্বাসনের অংশ হিসেবে জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় রাজবাড়ীর বালিয়াকান্দির সদর ইউনিয়নের ইকরচর গ্রামের মরা চন্দনা নদীতে ১৫০ কেজি বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্তকরণ করা হয়েছে।

এসময় ২৫ জন সুফলভোগীদের মাঝে মাছের খাদ্য সামগ্রী বিতরণ, বৃক্ষরোপন এবং তাদের দিনব্যাপী প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হয়।

বালিয়াকান্দি উপজেলা মৎস্য দপ্তরের বাস্তবায়নে শনিবার ( ২৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় পোনা মাছ অবমুক্ত করেন প্রকল্পের প্রকল্প পরিচালক মো: আলীমুজ্জামান চৌধুরী।

উপজেলা মৎস্য কর্মকর্তা আবদুল মান্নাফের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ জয়দেব পাল, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নায়েব আলী শেখ, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা শাহাদত ইসলাম, সহকারি মৎস্য কর্মকর্তা মো: রবিউল হক প্রমুখ।

  চলন্ত বাস থেকে ধাক্কা, চাকায় পিষ্ট হয়ে প্রাণ গেল সুমনের

উল্লেখ্য, জলাশয় সংষ্কারের মাধ্যমে মৎস উৎপাদন বৃদ্ধি প্রকল্পে বর্তমান ৬১ টি জেলার ৩৬৯টি উপাজেলায় এই প্রকল্প চালু রয়েছে। দুই বছর মেয়াদে এই প্রকল্পে এই ব্যয় ধরা হয়েছে ৪০৯ কোটি টাকা এবং এই প্রকল্পের আওতায় ২৬ হাজার হেক্টর জলায়শকে মৎস উৎপাদরেন আওতায় আনা হবে। ইতমধ্যে ১৪ হাজার হেক্টর জলাশয়কে মৎস উৎপাদনের আওতায় আনা হয়েছে।

আমাদের বাণী ডট কম/২৬ সেপ্টেম্বর ২০২০/পিপিএম