মতবিনিময় সভা

রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে ব্রাকের আয়োজনে উপজেলা কমিউনিটি লিডার এবং সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে মানবাধিকার ও আইন সচেনতা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে বালিয়াকান্দি ব্র্যাক অফিসের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সভায় বালিয়াকান্দি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বিনয় কুমার চক্রবর্ত্তীর সভাপতিত্বে বক্তব্য রাখেন ব্র্যাকের জেলা ব্যবস্থাপক মো: শহিদুল ইসলাম(রাজবাড়ী,ফরিদপুর),ফ্যাসিলিটর মো: এস এম বাহাউদ্দিন,নারুয়া ইউপি চেয়ারম্যান মো: আব্দুস সালাম, সিনিয়র এইচ.আর.এল.এস অফিসার শারমিন আক্তার সহ সুশীল সমাজের প্রতিনিধিগণ।

মতবিনিময় সভায় হিন্দু মুসলিম বিবাহের শর্তসমূহ,বাল্য বিবাহ প্রতিরোধ,তালাক-বিচ্ছেদ,পিতা-মাতার ভরনপোষন,মানব পাচার,মানবাধিকার লঙ্ঘন জনিত ঘটনা প্রতিরোধে ভূমিকা বিষয়ে সকলের সাথে আলোচনা ও মতবিনিময় করা হয়।

এসময় ব্র্যাকের জেলা ব্যবস্থাপক মো: শহিদুল ইসলাম বলেন,যেখানেই বিপর্যতা সেখানে এগিয়ে আসে ব্র্যাক।সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে।তার মাঝে আইনি সহায়তা একটি।ব্র্যাকের জরিপমতে বাংলাদেশে প্রায় ২ কোটি মানুষ এখনো অধিকার বঞ্চিত,আমাদের লক্ষ্য এই সকল মানুষদের আর্থিক,সামাজিক ও আইনগত সুবিধা দেওয়া।

  সেনবাগে দলীয় নেতার উপর হামলায় অবরুদ্ধ চেয়ারম্যান

ফ্যাসিলিটর মো: এস এম বাহাউদ্দিন বলেন,ব্র্যাক বিশে^র ১৩ টি দেশে কাজ করে যাচ্ছে।পৃথিবীর সকল এনজিও এর মাঝে পরপর ৪ বছর প্রথম স্থান অধিকার করে ব্র্যাক।বাংলাদেশের ৬১ টি জেলায় কাজ করে যাচ্ছে অসহায় মানুষদের পাশে দাড়াতে।এরই ধারা অব্যাহত আছে রাজবাড়ীতেও । রাজবাড়ী জেলার অসহায় মানুষদের আইনি সহায়তা দিতে কাজ করছেন ৪ জন এ্যাডভোকেট।আপনাদের যেকোন সমস্যা আমাদের জানান আমরা তা সমাধানের সর্বোচ্চ চেষ্টা করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *