রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুরে প্রতিষ্ঠিত আন্তর্জাতিক একটি গবেষণামূলক হারবাল প্রতিষ্ঠান নিম অর্গানিক লিমিটেড ও পারমা থিরাপি হিলিং সেন্টার লিমিটেডে রাতের অন্ধকারে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এতে প্রতিষ্ঠানটির মূল্যবান অফিসিয়াল ডকুমেন্টসহ প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন কর্তৃপক্ষ। ঘটনাস্থলে থানা পুলিশ পরিদর্শন করেছে।

শুক্রবার ভোর রাতে এই দুর্ঘটনা ঘটলে স্থানীয় বাসিন্দা ও বালিয়াকান্দি ফায়ার সার্ভিসের কর্মিরা প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরির প্রস্তুতি চলছে।

দুর্বৃত্তদের আগুন দেওয়ার বিষয়টি নিশ্চিত করে প্রতিষ্ঠানটির এমডি ড. নিম হাকিম জানান, আমার এই প্রতিষ্ঠানটি বাংলাদেশ ও সৌদি আরব সরকার নিবন্ধিত একটি আন্তর্জাতিক যৌথ গবেষণামূলক প্রতিষ্ঠান। এখানে আগামী ২৪ মার্চ রোববার সৌদি আরব সরকারের একটি প্রতিনিধি দলের পরিদর্শনে আসার কথা রয়েছে। কিন্তু তার মধ্যে রাতের অন্ধকারে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দিয়েছে। আগুনে একটি অফিসিয়াল কক্ষ, লাইব্রেরি, দুটি স্টোর রুম ও একটি কক্ষ ভস্মিভুত হয়েছে। এতে প্রায় ৩০ লক্ষ টাকার মতো আমার ক্ষতি হয়েছে।

  রাজবাড়ীতে মোট ১৪০ জনের করোনা শনাক্ত, মৃত ২

বালিয়াকান্দি ফায়ার সার্ভিসের টিম লিডার রেজাউল হক জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে এটি নাশকতা।

বালিয়াকান্দি থানার এস আই রেজাউল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *