বাসদ নাটোর জেলার সমন্বয়ক কমরেড দেবাশীষ রায় এর নামে করা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবি জানিয়ে সমাবেশ করেছে দলটির নওগাঁ জেলা শাখা।

শনিবার বিকেল পাঁচ টায় জেলা শহরের পুরাতন বাসস্টান্ডে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাসদ নওগাঁ জেলা শাখার সমন্বয়ক জয়নাল আবেদীন মুকুলের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাসদ নেতা কালিপদ সরকার, বিষ্ণুপদ সরকার, রাধা রানী বর্মণ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নওগাঁ জেলার সাধারণ সম্পাদক মিতালী প্রামানিক ও শমশের আলী মোল্লাসহ প্রমুখ।

সমাবেশে জয়নাল আবেদীন মুকুল বলেন, গত ২০১৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র আন্দোলন দমন করতে মিথ্যা মামলা দায়ের করে পুলিশ আর ১৯ সালে এসে সেই মামলায় পুলিশ গ্রেফতার করল বাসদ নেতা দেবাশীষ রায়কে।  এই গ্রেফতারের নিন্দা  জানিয়ে অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানান এই নেতা।

উল্লেখ যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৪ সালের ২ ফেব্রুয়ারি সান্ধ্যকালীন কোর্স বাতিলের আন্দোলন চলাকালীন সময়ে সহিংসতা সৃষ্টির অভিযোগে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) নাটোর জেলা কমিটির সমন্বয়ক দেবাশিষ রায়কে গ্রেফতার করেছে নাটোর থানা পুলিশ। ২৯ মার্চ শুক্রবার নাটোর পালপাড়া সংলগ্ন নিজ বাড়ি থেকে নাটোর থানা পুলিশ তাকে গ্রেফতার করে। বর্তমানে তাকে নাটোর জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। থানা সূত্রে জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৪ সালের ২ ফেব্রুয়ারি সান্ধ্যকালীন কোর্স বাতিলের আন্দোলন চলাকালীন সময়ে আন্দোনল দমন করতে। তার বিরুদ্ধে মতিহার থানায় জি/আর ৭৭/১৪ মামলা করেন। ওই মামলার এজাহারভুক্ত আসামি হিসাবে তাকে গ্রেফতার করা হয়েছে৷

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।