ময়মনসিংহ জেলা

মো.ইজাজ সরকার, ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা;  জেলার  ভালুকায় একজন নারী ডাক্তার, ৬ পুলিশ সদস্য, একজন শিক্ষিকা ও পোষাক শ্রমিকসহ নতুন করে আরো ১৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। এনিয়ে হাসপাতালের দুই ডাক্তারসহ উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ জন।

গতকাল বৃহস্পতিবার (২৮ মে ২০২০) রাতে এসব আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা প্রশাসন।

নতুন আক্রান্ত ১৫ জন হলেন, ময়মনসিংহ শিল্পপুলিশ জোন-৫ এর ৫ জন পুলিশ কনস্টেবল, একজন হাইওয়ে পুলিশ, একজন পৌরসভার মেজরভিটার বাশিন্দা এবং সরকারী প্রাথমিক বিদ্যালয়েল প্রধান শিক্ষিকা, একজন নারী ডাক্তার, তিনি গাজীপুর থাকেন এবং তার স্বামী ভালুকা সরকারী হাসপাতালের ডাক্তার, তিনজন উপজেলার মাস্টারবাড়ি ক্রাউন ওয়ারস লিমিটেডের শ্রমিক, তারা হলেন, হবিরবাড়ি গতিয়ারবাজারের একজন ও একজন উপজেলার রাজৈ ইউনিয়নের নারী মিল শ্রমিক ও অপরজনের বাড়ি বরিশালে।

একজন ময়য়নসিংহের তারাকান্দা থানার বাসিন্দ এবং সুলতানা সুয়েটারের মিল শ্রমিক, আরো দু’জনের মাঝে একজন উপজেলা পরিষদের মালি ও অপরজনের বাড়ি উপজেলার জামিরদিয়া গ্রামে।

  খোকসায় বিজয়া দশমী ও বিসর্জন সম্পন্ন

এ নিয়ে উপজেলায় দুই ডাক্তারসহ মোট ৩৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন এবং করোনায় আক্রান্ত প্রথমজন হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মারা যাওয়ার পর তাকে পারিবারিক গোরস্থান দাফন করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৮ মে ২০২০) তথ্য অনুযায়ী, দেশে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় ৪৯টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ৯ হাজার ২৬৭টি। পূর্বেরসহ নমুনা পরীক্ষা করেছি ৯ হাজার ৩১০টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ২৯ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৪০ হাজার ৩২১ জন। শনাক্তের হার ২১ দশমিক ৭৯ শতাংশ।’ গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ১৫ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৫৫৯ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৯ শতাংশ। নতুন করে সুস্থ হয়েছে ৫০০ জন। মোট সুস্থ হয়েছে ৮ হাজার ৪২৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৮৯ শতাংশ।’

আমাদের বাণী ডট কম/২৯  মে ২০২০/সিসিপি