চাঁদপুরের মতলব উত্তর থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন মৃধা উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রাম পুলিশ সদস্যদের সাথে মতবিনিময় করেন। সোমবার দুপুরে থানা চত্বরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় গ্রাম পুলিশদের উদ্দেশ্যে ওসি বলেন, মাদকের ডিলার, বিক্রেতা , সেবনকারী ও ওয়ারেন্টভূক্ত আসামীদের জরুরী ভাবে গ্রেফতার করতে হবে। এর জন্য তিনি সকলের সহযোগিতা চান। গ্রাম পুলিশরা তাকে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন। মা ইলিশ রক্ষায় গ্রামপুলিশদের সংবাদ দেয়ার নির্দেশ দেন। মা ইলিশ রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব। নিজ নিজ এলাকা অসামাজিক কার্যকলাপ দূর করতে পুলিশকে খবর দিতে হবে।

ওসি নাসির উদ্দিন মৃধা বলেন, কোন অপরিচিত লোক এলাকায় দেখা গেলে থানা পুলিশকে সংবাদ দিতে হবে। সব সময় দিনে ও রাতে গ্রামে পাহারা দিতে হবে। সমগ্র ইউনিয়ন এলাকায় নিরাপত্তা নিশ্চিত করার জন্য দায়িত্ব পালন করবে। সপ্তাহে অন্তত দুই দিন ও দুই রাত মহল্লাদারের কার্যক্রম আকস্মিকভাবে পরির্দশন করবে এবং মহল্লাদারকে তার কর্তব্য পালন সম্পর্কে সজাগ করবে। কম্পিউটার এবং ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে কোন অপরাধ সংঘটিত হওয়ার কোন খবর পেলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তা অবহিত করতে হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।