মানুষকে ভালবেসে তার কল্যান চিন্তা করাটাই মানবতন্ত্র, এমনই এক বাণী বুকে ধারণ করে রাজবাড়ীর বালিয়াকান্দিতে বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম পরিচালনা করে আসছে “মানবতার মাতৃসদন” নামক একটি সামাজিক সংগঠন।

রক্তের অভাবে যাতে কোন ভাই-বোন,বাবা-মায়ের জীবন না যায় তার জন্য নিরলস ভাবে প্রায় ১০০ জন স্বেচ্ছাসেবক কাজ করে যাচ্ছে সংগঠনটির।

শুধু তাই নয় বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসাতে ক্যাম্পিং করে সম্পূর্ণ বিনা পয়সায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, রক্তের গ্রুপিং নির্নয়, ডেন্টাল চেকআপ,ডায়াবেটিক নির্নয়, গরীব অসহায় পথশিশুদের মাঝে পোষাক বিতরণ, অসহায় পরিবারের সন্তানদের পড়ালেখার জন্য আর্থিক সাহায্যসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড করে আসছে।

উপজেলাতে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে সংগঠনটি।প্রায় প্রতিদিনই মুমূর্ষ রোগীদের বিনা পয়সায় রক্তদান করছে সংগঠনের স্বেচ্ছাসেবীরা।

“টাকার বিনিময়ে রক্ত নয়,স্বেছায় রক্তদানেই মানবতার জয়” এই প্রতিপাদ্যেকে সামনে রেখে ২০১৮ সালে মোঃশফিকুল ইসলামসহ কিছু তরুণ শুরু করে মানবতার মাতৃসদন নামক সামাজিক সংগঠনটি।

এব্যাপারে সংগঠনের প্রতিষ্ঠাতা মোঃশফিকুল ইসলাম জানান,আমি অনেক ছোট থেকেই আমার নানীর সেবা শুশ্রূষা করতাম।সেখান থেকেই মূলত আমি অনুপ্রাণিত হই মানুষের বিপদ মুহুর্তে পাশে দাঁড়ানোর।

তিনি আরও জানান, মানুষকে ভালোবেসে তার কল্যান চিন্তা করাটাই মানবতন্ত্র।আমরা প্রায় ১০০ জন কর্মীর দ্বারা নিরলস ভাবে প্রতিষ্ঠানটির বিভিন্ন সেবামূলক কর্মকান্ড চালিয়ে আসছি।ইতিমধ্যে ব্যপার সারা পাচ্ছি বিভিন্ন জায়গা থেকে।

  ফুলবাড়ীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধা!

আমরা বিভিন্ন সময়ে মুমূর্ষু রোগীদের রক্ত দিয়ে চলেছি, মোট ২৩০০ জনকে বিনামূল্য রক্তের গ্রুপিং ও ৭০ জনকে রক্তদান করেছি।এছাড়া পথশিশুদের মাঝে পোষাক বিতরন,অসহায় দুস্থ পরিবারের সন্তানদের মাঝে বিনামূল্য শিক্ষাউপকরন প্রদান, ফ্রি ডেন্টাল চেকআপ,,ডায়াবেটিক চেকআপ সেবা প্রদান করেছি।

এছাড়া ১৪ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ছিল এক ব্যতিক্রম আয়োজন।এদিন ২০০ জনকে বিনামূল্য রক্তের গ্রুপিং,৩০ জনকে ডায়াবেটিক চেকআপ, ১৫ জন দুস্থদের শিক্ষা উপকরন বিতরন ও ফ্রি ডেন্টাল চেকআপ।

আমাদের বালিয়াকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও উপজেলা নির্বাহী অফিসার মো:মাসুম রেজা স্যারের কাছ থেকে ব্যপক উদ্দীপনা পেয়েছি। তারা সকল সময় যে কোন প্রয়োজনে সহযোগীতার আশ্বাস দিয়েছেন।

তিনি আরও বলেন আমি এবং ২ বন্ধু মিলে সংঠনটির অর্থনৈতিক ভার বহন করে আসছি ,কোন প্রতিষ্ঠান যদি আমাদের অর্থনৈতিকভাবে সহযোগীতা করতো তাহলে আমরা আমাদের প্রতিষ্ঠানের সেবা সমূহ আরও বিস্তৃতি ঘটাতে পারতাম। সকলকে আমাদের পাশে থাকার অনুরোধ করছি,আপনাদের প্রদত্ত উৎসাহ ই আমাদের এগিয়ে যাওয়ার মূল চালিকাশক্তি।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা’

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *