শ্রীমঙ্গল পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল আহাদ

মৌলভীবাজার সংবাদদাতা; জেলার  শ্রীমঙ্গলে করোনায় আক্রান্ত হয়ে পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল আহাদ (৬০) মারা গেছেন৷

আজ মঙ্গলবার (২৬ মে ২০২০)  সকাল সাড়ে ১০টায় পৌর শহরের কালীঘাট রোডে নিজ বাসায় মারা যান তিনি। এর আগে, গতকাল সোমবার রাতে নমুনা পরীক্ষার ফলাফল আসলে তার দেহে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে।

  • পারিবারিক সূত্রে জানা যায়, কাউন্সিলর আব্দুল আহাদ গত ১০-১২ দিন ধরে জ্বর ও শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। গত শনিবার তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সিলেট ল্যাবে পাঠানো হয়। গতকাল সোমবার রাতে সেই পরীক্ষার ফলাফলে তার পজিটিভ আসে।

এরপর রাতেই তার বাসা লকডাউন করে তাকে সেখানেই আইসোলেশনে রাখা হয়। আজ সকালে সিলেট শহীদ ডা. শামসুদ্দিন জেনারেল হাসপাতালে ভেন্টিলেশনে নেওয়ার প্রস্তুতিকালেই তার অবস্থার অবনতি হয় এবং তিনি মারা যান।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন, ‘বিধি মেনে তার জানাজা ও দাফনের আয়োজন করা হয়েছে। দুপুর দেড়টায় কালিঘাট কবরস্থানে স্বাস্ব্যবিধি অনুয়াযী দাফন সম্পন্ন করা হবে।’

  ভাণ্ডারিয়ায় প্রাথমিক শিক্ষিকার কাণ্ড

মৃত্যুকালে মো. আব্দুল আহাদ দুই স্ত্রী, তিন ছেশ্রীমঙ্গল , মৌলভীবাজার , পৌর কাউন্সিল, করোনা লে ও তিন মেয়ে রেখে গেছেন। শ্রীমঙ্গলে এটাই করোনাভাইরাসে প্রথম মৃত্যু।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৬ মে ২০২০) তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে ঈদের দিনও অর্থাৎ গত ২৪ ঘণ্টায় চার হাজার ৪১৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে পাঁচ হাজার ৪০৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৮ হাজার ৪১১টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ১১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭৫১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫২২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৫ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৫৭৯ জনে।

আমাদের বাণী ডট কম/২৬ মে ২০২০/সিসিপি