করোনা বাংলাদেশ

শরীয়তপু সংবাদদাতা; জেলায় নতুন করে আরও  ৩১জন নভেল করোনা ভাইরাস অথাৎ কোভিট-১৯ এ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এবং পূর্বে আক্রান্ত ১৩ জন করোনা রোগীকে সুস্থ ঘোষণা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৮ মে ২০২০) বিকালে জেলা স্বাস্থ্য প্রশাসন কতৃক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ নিয়ে শরীয়তপুরে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর মোট সংখ্যা হলো ১২১ জন। যার মধ্যে সুস্থ হলো আজকের ১৩জন সহকারে মোট ৪৬জন এবং মোট মারা গিয়েছে ৩জন।

করোনা ভাইরাসে আক্রান্ত জেলায় নতুন এই ৩১জন রোগীর মধ্যে শরীয়তপুর জেলার সদর উপজেলার ১৫জন। যার মধ্যে ডোমসার ইউনিয়নের ১৩জন এবং রুদ্রকর ইউনিয়নের ২জন। নড়িয়া উপজেলার ৩জন। যার মধ্যে ভোজেশ্বর ইউনিয়নের ১জন, ডিঙ্গামানিক ইউনিয়নের ১ জন এবং ফতেজঙ্গপুর ইউনিয়নের ১জন। ডামুড্যা উপজেলার ৪জন। যারমধ্যে সিড্যা ইউনিয়নের ৩জন এবং ডামুড্যা পৌরসভার মধ্যে ১জন। গোসাইরহাট উপজেলায় ৮জন। যারমধ্যে আলাওলপুর ইউনিয়নের ৭জন এবং ইদিলপুর ইউনিয়নের ১জন এবং ভেদেরগঞ্জ উপজেলার ছয়গাও ইউনিয়নের ১জন। আক্রান্ত রোগীর সকালেই সম্প্রতি সময়ে ঢাকা থেকে এসেছে।

আজ জেলায় নতুন করে পূর্বে করোনা আক্রান্ত আরো ১৩জন রোগীকে সুস্থ ঘোষনা করা হয়েছে। এই ১৩জন রোগী শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার দারুল আমান ইউনিয়নের ৭জন এবং সিড্যা ইউনিয়নের ৬জন। গত ২৩ই মে এদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়েছিলো।

জেলা করোনা কন্ট্রোল রুমের ফোকাল পার্সন ডা. মোঃ আবদুর রশিদ জানান, আজ শরীয়তপুরে আরো ৩১জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এবং ১৩জন পুরাতন রোগীকে সুস্থ ঘোষণা করা হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত জেলায় নতুন এই ৩১জন রোগীর মধ্যে শরীয়তপুর জেলার সদর উপজেলার ১৫জন। যারমধ্যে ডোমসার ইউনিয়নের ১৩জন এবং রুদ্রকর ইউনিয়নের ২জন। নড়িয়া উপজেলার ৩জন। যার মধ্যে ভোজেশ্বর ইউনিয়নের ১জন, ডিঙ্গামানিক ইউনিয়নের ১ জন এবং ফতেজঙ্গপুর ইউনিয়নের ১জন। ডামুড্যা উপজেলার ৪জন। যারমধ্যে সিড্যা ইউনিয়নের ৩জন এবং ডামুড্যা পৌরসভার মধ্যে ১জন। গোসাইরহাট উপজেলায় ৮জন। যারমধ্যে আলাওলপুর ইউনিয়নের ৭জন এবং ইদিলপুর ইউনিয়নের ১জন এবং ভেদেরগঞ্জ উপজেলার ছয়গাও ইউনিয়নের ১জন। আক্রান্ত রোগীর সকালেই সম্প্রতি সময়ে ঢাকা থেকে এসেছে।

  করোনার মধ্যেও সুন্দরবনে সক্রিয় শিকারিরা, হুমকির মুখে হরিণ

আজ জেলায় নতুন করে পূর্বে করোনা আক্রান্ত আরো ১৩জন রোগীকে সুস্থ ঘোষণা করা হয়েছে। এই ১৩জন রোগী শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার দারুল আমান ইউনিয়নের ৭জন এবং সিড্যা ইউনিয়নের ৬জন। গত ২৩ই মে এদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়েছিলো।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৭ মে ২০২০) তথ্য অনুযায়ী, দেশে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় ৪৯টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ৯ হাজার ২৬৭টি। পূর্বেরসহ নমুনা পরীক্ষা করেছি ৯ হাজার ৩১০টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ২৯ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৪০ হাজার ৩২১ জন। শনাক্তের হার ২১ দশমিক ৭৯ শতাংশ।’ গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ১৫ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৫৫৯ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৯ শতাংশ। নতুন করে সুস্থ হয়েছে ৫০০ জন। মোট সুস্থ হয়েছে ৮ হাজার ৪২৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৮৯ শতাংশ।’

আমাদের বাণী ডট কম/২৮  মে ২০২০/সিসিপি