শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ

সাতক্ষীরার কলারোয়ার বোয়ালিয়া মুক্তিযোদ্ধা কলেজের বাংলা বিভাগের প্রভাষক আলতাপ হোসেনকে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাতের দায়ে  সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার সাময়িক বরখাস্তের আদেশ প্রভাষককে পাঠানো হয়েছে।

জানা গেছে, সাতক্ষীরার কলারোয়া উপজেলায় মোবাইল ব্যাংকিং সিস্টেম রকেটের মাধ্যমে উপবৃত্তির সরকারি টাকা শিক্ষার্থীদের বিতরণ করা হয়। গত বছরের জুনে মুক্তিযোদ্ধা কলেজের শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ উঠে। অভিযোগ তদন্তে গতবছর ১৩ অক্টোবর তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে কলেজটির গভর্নিং বডি। দীর্ঘ তদন্তের পর গত ২৪ মে তদন্ত কমিটি প্রভাষক আলতাপ হোসেনের বিরুদ্ধে আসা অভিযোগের সত্যতা পেয়েছে জানিয়ে প্রতিবেদন দাখিল করে।তদন্ত কমিটির প্রতিবেদনে বলা হয়, প্রভাষক আলতাপ হোসেন নিজের সিম কার্ড ব্যবহার করে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা তুলেছেন বলে প্রমাণিত হয়।

  প্রধানমন্ত্রীর কাছে প্রাথমিক ছাত্রের খোলা চিঠি, পাস হচ্ছে ১ হাজার কোটি টাকা!

গত ২৫ মে তদন্ত কমিটির রিপোর্ট গভর্নিং বডির সভায় উপস্থাপন করা হলে আলতাপ হোসেনকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয়া হয়। গতকাল মঙ্গলবার প্রভাষক আলতাপ হোসেনের কাছে তার সাময়িক বরখাস্তের কপি প্রদান করা হয়েছে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছে কলেজের সূত্র।

ইউনিয়ন আওয়ামী লীগ ও গভর্নিং কমিটির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান ভুট্টোলাল গাইন ঘটনার সত্যতা স্বীকার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *