নোয়াখালী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের দিবা শাখার দশম শ্রেণীর ছাত্রী মারজান তাবাসসুম মীম জাতীয় শিক্ষা সাপ্তাহ উপলক্ষে উপজেলা পর্যায়ের বাছাই পর্বে নোয়াখালী সদর উপজেলায় ‘খ’ বিভাগ থেকে পবিত্র কোরান তেলাওয়াত, হামদ ও নাতে রাসুল, এই দুই বিষয়ে প্রথম হয়ে নোয়াখালী জেলায় যাবার সৌভাগ্য অর্জন করে।

মীম ২০১৩ এবং ২০১৬ শিশু একাডেমী থেকে চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে পবিত্র কোরান তেলাওয়াতে প্রথম স্থান এবং জাতীয় পর্যায়ে ২০১৩,২০১৬ চতুর্থ ও পঞ্চম স্থান অধিকার করেছিলো। তখন সে সেনবাগ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেনীতে, সেনবাগ সরকারী বালিকা বিদ্যালয়ে সপ্তম শ্রেনীতে অধ্যায়ন করতো।

বর্তমানে নোয়খালী সরকারী বালিকা বিদ্যালয়ে প্রাত্যহিক সমাবেশ ও বিভিন্ন অনুষ্ঠানে নিয়মিত পবিত্র কোরান তেলাওয়াত করে থাকে। প্রতি বছর জেলা ও বিভাগীয় পর্যায়ে নিয়মিত প্রথম,দ্বিতীয় হয়ে আসছে।

শিশু বেলা থেকে পবিত্র কোরান তেলাওয়াত শিক্ষায় তার দাদা অবসর প্রাপ্ত ইঞ্জিনিয়ার আবদুল হক,চাচা প্রিন্সিপাল মাওলানা জাহিদুল ইসলাম,তার মা, শিক্ষক মাওলানা আবুল বাশার এবং ২০১৬ সালে ঢাকার মোহাম্মদ পুর তার মামার বাসায় পাঁচ দিনের একটি ছোট প্রশিক্ষণ দিয়েছিলেন ঢাকায় আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন একজন ক্বারী। মারজান তাবাসসুম মীমের বাবা জাহাঙ্গীর বাবু,এই পত্রিকার নিয়মিত লেখক পেশায় একজন ডিপ্লোমা পুরকৌশল প্রকৌশলী,ফ্রিল্যান্স সাংবাদিক,লেখক,কবি,সাহিত্যিক,তার তিনটি কবিতার একক বই,একটি উপন্যাস,কয়েকটি যৌথ কাব্য গ্রন্থ রয়েছে।এ ছাড়া তার লেখা প্রতিবেদন, ফিচার, মন্তব্য,কবিতা সিঙ্গাপুরের বাংলা পত্রিকা বাংলার কন্ঠ ও বিদেশী ম্যাগাজিন পত্রিকায় প্রকাশিত হয়েছে, স্পট বিনোদন শো ইউটিউব চ্যানেল বাবর আলী শো এর ৯৯ টি পর্ব আপলোড হয়েছে। যার হোষ্ট তিনি।

  ঠাকুরগাঁওয়ে ৪৫ টাকার পিয়াজ ৮০ টাকা, বিক্রেতার ৭ দিনের কারাদণ্ড

মা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিক, গৃহিনী, তিনিও ইসলামী সংগীত,কোরান তেলাওয়াত, কবিতা আবৃতি অভিনয়ে পারদর্শী। মারজানের চাচা মাদ্রাসার প্রিন্সিপাল, ইউটিউব চ্যানেল আল খিদমা ডট টিভির পরিচালক,  ইসলামী চিন্তাবিদ ও আলোচক।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *