রমোশন অফ রাইটস্ অফ এথনিক মাইনোরিটি এ্যান্ড দলিতস্ ফর ইমপ্রুভমেন্ট প্রোগ্রাম( প্রেমদীপ) এর সমতলের আদিবাসীদের পৃথক ভূমি কমিশনের দাবিতে এক মানববন্ধন ও র‌্যালী ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে অনুষ্ঠিত হয়েছে ।

সোমবার সকালে উপজেলার শিবদিঘী জিরো পয়েন্টে ইকো- সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন( ইএসডিও) এবং হেকস্ ইপার এর সহযোগিতায় মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগ সহসভাপতি মোশারফ হোসেন বুলু,ভারপ্রাপ্ত অধ্যক্ষ তাজুল ইসলাম,প্রকল্প সমন্বয়কারী প্রেমদীপ এর সিরাজুল মালেকিন, আ’লীগ নেতা জাহাঙ্গীর আলম সরকার , উপজেলা আদিবাসী সভাপতি গোপাল মূর্ম সুগা, আদিবাসী সাবেক সভাপতি মানিক সরেণ, প্রেসক্লাব সভাপতি ফারুক আহাম্মদ,এনএনএমসি এর সাধারণ সম্পাদক সেজুতি টুডু, ইএসডিও উপজেলা ব্যবস্থাপক খায়রুল আলম প্রমুখ।

এ সময় বক্তারা আদিবাসীদের ভূমির অধিকার ও সাংবিধানিক স্বীকৃতি, সমতলের আদিবাসীদের জন্য স্বতন্ত্র ভূমি কমিশন সহ বিভিন্ন দাবি মানববন্ধনে তুলে ধরেন । আদিবাসী নেতারা আরোও বলেন, আমরা এদেশের নাগরিক ।একটি দেশের নাগরিক হিসেবে যতটুকু সুবিধা পাওয়ার কথা সেটা আমরা পাচ্ছিনা । “দাদার ছিল বাবার ছিল আমার জমি কই, দখলদাররা ফেরত দিবে আমার জমি এই” এ ধরনের নানা ব্যানার-ফেস্টুন নিয়ে মানববন্ধনে উপজেলার সকল আদিবাসী মহিলা পুরুষ সম্মিলিতভাবে অংশগ্রহন করেন । মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।