সীতাকুণ্ড

মোঃ মামুনুর রশিদ মাহিন, সীতাকুণ্ড (চট্রগ্রাম) সংবাদদাতা; জেলার সীতাকুণ্ড উপজেলার সলিমপুর ইউনিয়নের বাংলাবাজার এলাকায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সেনোয়ারা বেগম নামে এক নারীর মৃত্যু হয় ও একই উপজেলার ১নং সৈয়দপুর ইউনিয়নের রাকিবুল ইসলাম নামের এক যুবকের মৃত্যু হয়।

এই ব্যপারে নিহতের পরিবার পক্ষে থেকে জানা যায়, রবিবার (২৩ মে ২০) আক্রান্ত নারীর নাম সেনোয়ারা বেগম (৭০)জ্বর, কাশি,সর্দি ও বুক ব্যাথা ছিল। মারা যাওয়ার পর নারীর শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয় এবং রাতে পরীক্ষার রিপোর্ট আসলে পজিটিভ (করোনা) সীতাকুণ্ড , চট্টগ্রাম , সলিমপুর ইউনিয়ন , বাংলাবাজার , করোনা সীতাকুণ্ড , চট্টগ্রাম , সলিমপুর ইউনিয়ন , বাংলাবাজার , করোনা ধরা পড়ে।রাতেই করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া নারীর লাশটি সরকারের স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়েছে বলে জানা যায়।

এই দিকে একদিনে ব্যবধানে উপজেলার ১নং সৈয়দপুর ইউনিয়নের মহানগর এলকার বাসিন্দা আমির সিদ্দিকীর পুত্র মোঃ রাকিবুল ইসলাম(২৫) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আজ মঙ্গলবার (২৬ মে ২০)সকাল সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

নিহতের যুবকের পরিবার পক্ষে থেকে জানায়, তার ভাই নিহত রাকিবুল ইসলাম দীর্ঘ দিন ঘরে কিডনি রোগে ভুগছিলেন।আমার ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত হলে আমরা থাকে গত (১৭ মে ২০)চমেক হাসপাতালে ভর্তি করায়।আজ সকালে তার মৃত্যু হয়।তবে আমরা তেমন সীতাকুণ্ডে গ্রামের বাড়িতে থাকি না।বাবার সরকারী চাকুরীর থাকয় দীর্ঘদিন আমরা স্বপরিবারে কাপ্তাই বসবাস করি।তবে আমার ছোট ভাইয়ের দাফন নিজ গ্রামে দেওয়া হবে।উক্ত বিষয়টি নিশ্চিত করেন নিহতের বড় ভাই সাইফুল ইসলাম।

  করোনায় মুক্তিযোদ্ধা কমান্ডারের মৃত্যুতে বাঘা উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের শোক

এই নিয়ে সীতাকুণ্ডে সাধারণ মানুষের মাঝে আতষ্ক ছড়িয়ে পড়ে।তার সাথে সাথে পাল্লা দিয়ে বাড়ছে করোনা রোগীর সংখ্যা।সীতাকুণ্ডে গত ২৪ ঘন্টায় ৩ হাইওয়ে পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।এই পর্যন্ত ৭২ জন করোনায় আক্রান্ত হয়েছেন,সুস্থ হয়েছেন ১৬ জন।

করোনায় মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার নুরউদ্দিন মোহাম্মদ রাশেদ বলেন।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৬ মে ২০২০) তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে ঈদের দিনও অর্থাৎ গত ২৪ ঘণ্টায় চার হাজার ৪১৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে পাঁচ হাজার ৪০৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৮ হাজার ৪১১টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ১১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭৫১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫২২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৫ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৫৭৯ জনে।

আমাদের বাণী ডট কম/২৬ মে ২০২০/সিসিপি