১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল চলতি সেপ্টেম্বর মাসেই প্রকাশ করার পরিকল্পনা নিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। জানা গেছে আগামী সপ্তাহেই এ প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে। এনটিআরসিএ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এনটিআরসিএর এক কর্মকর্তা জানান, চলতি মাসেই ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে। ফল তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে। চলতি মাসের একদম শেষ দিকে প্রিলির ফল প্রকাশের পরিকল্পনা নিয়ে কাজ শুরু করেছেন কর্মকর্তারা।

তিনি আরও জানান, খুব শিগগিরই ফল প্রকাশের বিষয়ে সরকারের উচ্চ পর্যায় থেকে সম্মতি চাওয়া হবে। যদি কোন কারণে চলতি মাসে ফল প্রকাশ সম্ভব না হয়, তাহলে অক্টোবরের শুরুতেই ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, গত ৩০ আগস্ট ১৬ তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা আর বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় ১১ লাখ ৭৬ হাজার প্রার্থী অংশগ্রহণ করেছেন। তাদের মধ্যে স্কুল পর্যায়ে ৬ লাখ ১০ হাজার ২৬৬ জন, স্কুল পর্যায়-২ এ ১ লাখ ৩৩ হাজার ৫৯৫ জন এবং কলেজ পর্যায়ে ৪ লাখ ৩২ হাজার ৩৩৫ জন প্রার্থী রয়েছেন। সারাদেশের ২৪টি জেলা শহরের ৭৭৭টি ভেন্যুতে এমসিকিউ পদ্ধতিতে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।