এনটিআরসিএ

১৬ তম শিক্ষক নিবন্ধনে ১০ লাখ ৩৫ হাজার আবেদন জমা পড়েছে। তবে, এসব প্রার্থীদের সবাই এখনো আবেদন ফি জমা দেননি। ফি জমা দেয়ার উপর নির্ভর করে আবেদনের সংখ্যা কমতে পারে বলে মত দিয়েছেন এনটিআরসিএর কর্মকর্তারা। আগামী ২২ জুন পর্যন্ত আবেদন ফি জমা দিতে পারবেন প্রার্থীরা। বৃহস্পতিবার (২০ জুন) দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেছে এনটিআরসিএর একাধিক কর্মকর্তা। উল্লেখ্য, ১৬তম শিক্ষক নিবন্ধনের আবেদন গ্রহণের সময় গতকাল বুধবার শেষ হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুন) এনটিআরসিএর একজন কর্মকর্তা জানান, ১৬তম শিক্ষক নিবন্ধনে এখন পর্যন্ত ১০ লাখ ৩৫ হাজার আবেদন জমা পড়েছে। তিনি আরও জানান,

এদের মধ্যে সবাই আবেদন ফিয়ের টাকা জমা দেননি। প্রার্থীরা ২২ জুনের মধ্যে টাকা জমা না দিলে তাদের আবেদন গ্রহণযোগ্য থাকবে না। কর্মকর্তাদের মত, ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার আগেই বিজ্ঞপ্তি প্রকাশ করায় এবার আবেদন কিছুটা কম পড়েছে। তবে, শেষ দুই দিন কিছুটা বেশি আবেদন জমা পড়ছে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছেন তাঁরা।

  মাদরাসার নিয়োগে ছেলের চেয়ে বাবা দেড় বছরের বড়

উল্লেখ্য, গত ২৩ মে ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। বিজ্ঞপ্তি অনুসারে, গত ২৮ মে বেলা ৩টা থেকে এনটিআরসিএর নির্ধারিত ওযেবসাইটে ১৬তম শিক্ষক নিবন্ধনের আবেদন গ্রহণ শুরু হয়। ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার আবেদন ফি নির্ধারিত হয়েছিল ৩৫০ টাকা।

জানা গেছে, আগামী ৩০ আগস্ট শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার প্রবেশপত্র ওয়েবসাইটে আপলোড করে দেয়া হবে এবং এসএমএস পাঠিয়ে প্রার্থীদের এ বিষয়ে জানানো হবে। প্রবেশপত্রে প্রিলিমিনারি পরীক্ষার ভেন্যু ও তারিখ উল্লেখ থাকবে।

এছাড়া, আগামী ১৫ ও ১৬ নভেম্বর শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৫ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্কুল পর্যায় ও স্কুল পর্যায়-২ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৬ নভেম্বর কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *