ডেস্ক রিপোর্ট, ঢাকা;  আসন্ন ঈদুল ফিতরের আগেই প্রকাশ হতে পারে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল। আর এ ফল প্রকাশ করা হবে অনলাইনেই।

আজ বৃহস্পতিবার (১৪ মে ২০২০ ) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক গণমাধ্যমকে জানান, চলতি মাসেই ফল প্রকাশের চেষ্টা করছি আমরা। ঈদের আগে না পরে তা বলা যাচ্ছে না।

তবে ফল প্রকাশের কাজ দ্রুত গতিতে চলছে। ওএমআর শিট স্ক্যানিং চলছে কিনা এমন জানতে চাইলে তিনি বলেন, আমরা কাজ করছি।

এদিকে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির একটি সূত্র জানায়, যত তাড়াতাড়ি সম্ভব ফল প্রকাশ করার প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। ঈদের আগেই ফল প্রকাশ করা হতে পারে। তবে সঠিক তারিখ না জানালেও নাম প্রকাশ না করার শর্তে বেশ ক’জন কর্মকর্তা জানান ফল ২১ থেকে ২৩ তারিখের মধ্যেই প্রকাশ করা হতে পারে।

এদিকে ঢাকা বোর্ড সূত্র জানায়, কর্মকর্তারা ফল প্রস্তুত করতে তোড়জোড় কাজ চালিয়ে যাচ্ছেন। ফল প্রস্তুতের জন্য অনেকে বোর্ডে অবস্থান করছেন।

এদিকে করোনার বন্ধেও দাখিল পরীক্ষার ফল প্রকশের কাজ শুরু করেছে মাদরাসা শিক্ষা বোর্ড। ফল তৈরি করতে কর্মকর্তা কর্মচারীদের অফিসে উপস্থিত থেকে দায়িত্ব পালন করার নির্দেশও দিয়েছে বোর্ডটি।

মাদরাসা শিক্ষা বোর্ড সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

পরীক্ষার পর ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের কথা থাকলেও করোনা পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানে দীর্ঘ ছুটির কারণে সেটা সম্ভব হয়নি। এ বছর মোট পরীক্ষার্থী ছিল ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন।

আমাদের বাণী ডট/১৪ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।