জনবল কাঠামো ও অনুদান নীতিমালা জারির আগে অনুদানভুক্ত স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসায় কর্মরত অনুদানবিহীন শিক্ষকদের তথ্য চেয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।

দেশের সব জেলা প্রশাসকদের এসব শিক্ষকের তথ্য চেয়ে চিঠি পাঠানো হয়েছে। মাদরাসা শিক্ষা অধিদপ্তর সূত্র এ  তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, অনুদানভুক্ত স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার অনুদানবিহীন শিক্ষকদের অনুদান প্রদানের জন্য এ তথ্য চাওয়া হয়েছে। ইবতেদায়ি মাদরাসাগুলোর জনবল কাঠামো ও অনুদান নীতিমালা জারির আগে নিয়োগপ্রাপ্ত ও কর্মরত অনুদানবিহীন শিক্ষকদের তথ্য চাওয়া হয়েছে জেলা প্রশাসকদের কাছে।

জানা গেছে, অনুদানভুক্ত ইবতেদায়ি মাদরাসাগুলোর নাম, ঠিকানা, শিক্ষকদের পদের নাম, পদশূন্য হওয়ার তারিখ ও প্রমাণক, শূন্যপদের শিক্ষক নিয়োগের তারিখ ও প্রমাণক, নিয়োগকৃত শিক্ষকের শিক্ষাগত যোগ্যতার প্রমাণক, নিয়োগ বিজ্ঞপ্তি পত্রিকার নাম ও প্রমাণকসহ, নিয়োগে ম্যানেজিং কমিটির অনুমোদনের প্রমাণক ও শিক্ষকদের অনুদানপ্রাপ্তির জন্য আবেদনের তারিখ নির্দিষ্ট ছক মোতাবেক মাদরাসা শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে।

সূত্র জানায়, আগামী ২০ ডিসেম্বরের মধ্যে এসব তথ্য পাঠাতে ডিসিদের বলেছে মাদরাসা শিক্ষা বোর্ড। গত ১০ ডিসেম্বর অধিদপ্তরের সহকারী পরিচালক স্বাক্ষরিত একটি চিঠি ৬৪ জন জেলা প্রশাসককে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ খ্রিষ্টাব্দের ১৮ নভেম্বর স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা স্থাপন, স্বীকৃতি, পরিচালনা, জনবল কাঠামো এবং বেতন ভাতাদি ও অনুদান সংক্রান্ত নীতিমালা-২০১৮ প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।