অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা; জেলার আগৈলঝাড়া উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয় সমূহের শিক্ষার্থীদের স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রবিবার সকাল ৯টা থেকে ১টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে উপজেলার ৫টি ইউনিয়নের ৯৭টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনে মোট ৭টি পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

প্রতিটি বিদ্যালয়ের ভেতরে নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, প্রার্থী, এজেন্ট সবাই যে যার কাজে ব্যস্ত। শৃঙ্খলা মেনে ৩য় থেকে ৫ম শ্রেণির শিক্ষার্থীরা তাদের মূল্যবান ভোট দেবার জন্য উদগ্রীব হয়ে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছে। একজন প্রার্থী ভোট দিয়ে বের হয়ে যাওয়ার পর ওপর প্রার্থী কেন্দ্রে ঢুকে তার ভোট প্রদান করছে। এমন চিত্র ছিল উপজেলার প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সিরাজুল হক তালুকদার জানান, উপজেলার ৯৭টি প্রাথমিক বিদ্যালয়ের প্রত্যেকটিতেই স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচন ঘিরে কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে তুমুল উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করা গেছে। নির্বাচন আয়োজনের মাধ্যমে শিশুরা গণতন্ত্র সম্পর্কে হাতেকলমে শিক্ষা লাভ করতে পারবে ও নিজেদের অধিকার, মতামত সম্পর্কে জানতে পারবে। যা তাদেরকে ভবিষ্যতের সু-নাগরিক হিসেবে গড়ে তুলবে। সফল ভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য তিনি সকল শিক্ষক, শিক্ষার্থীর পাশাপাশি অভিভাবক ও এলাকাবাসীকে ধন্যবাদ জানান।

আগৈলঝাড়া সদর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান, নগরবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, অশোকসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিপিকা বাড়ৈসহ প্রত্যেক প্রধান শিক্ষক জানান, বিদ্যালয়ের শিক্ষকমন্ডলীদের উৎসাহ ও অনুপ্রেরণায় শিক্ষাথীদের মধ্যে নির্বাচন কমিশনের দায়িত্বে নির্দিষ্ট প্রিজাইডিং ও পোলিং অফিসার নিয়োগ করে ব্যালটের মাধ্যমে ভোটার বুথ তৈরি করে নিয়মানুযায়ী ভোট গ্রহণ করা হয়েছে।

আমাদের বাণী ডট কম/২৪ ফেব্রুয়ারি ২০২০/সিপিসি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।