গোপালগঞ্জ সংবাদদাতা; জেলার গত ২৪ ঘন্টায় নতুন করে আরও  ১৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ১৮৩ জনে।

আজ শনিবার (৩০ মে ২০২০)  সকালে সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এ তথ্য জানান।

  • সিভিল সার্জন জানান, আক্রান্তদের মধ্যে মুকসুদপুর উপজেলায় ৮ জন, কোটালীপাড়া উপজেলায় ৩ জন, কাশিয়ানী উপজেলায় ৩ জন ও টুঙ্গিপাড়া উপজেলায় একজন রয়েছেন। বেশীর ভাগ আক্রান্তরা ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও সাভার থেকে গোপালগঞ্জে এসেছেন।

তিনি আরও জানান, আক্রান্তদের বাড়িসহ আশপাশের বেশ কয়েকটি বাড়িঘর লকডাউন করা হয়েছে। সেই সঙ্গে আক্রান্তদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে। আক্রান্তদের মধ্যে একজন মারা গেছেন। আর বাকিদের মধ্যে ৫৮ জন সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লেও ১২৪ জন জেলার বিভিন্ন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে এবং নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৯ মে ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৪৯টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৯৮২টি। নমুনা পরীক্ষা করেছি ১১ হাজার ৩০১টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২ লাখ ৮৭ হাজার ৬৭টি নমুনা। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী ২ হাজার ৫২৩ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৪২ হাজার ৮৪৪ জন। শনাক্তের হার ২২ দশমিক ৩৩ শতাংশ।’  ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ২৩ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৫৮২ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ। সুস্থ হয়েছে ৫৯০ জন। মোট সুস্থ হয়েছে ৯ হাজার ১৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ০৪ শতাংশ।’

আমাদের বাণী ডট কম/৩০  মে ২০২০/সিসিপি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।