নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  আরও একটি বেসরকারি কলেজকে  কলেজটি সরকারিকরণের বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে মতামত চাওয়া হয়েছে। সে প্রেক্ষিতে কলেজটি সরকারিকরণে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মতামত চাওয়া হয়েছে।কলেজটি হল, গাইবন্ধার গোবিন্দগঞ্জ উপজেলার গোবিন্ধগঞ্জ মহিলা ডিগ্রি কলেজ।

গতকাল বুধবার (০৪ মার্চ ২০২০) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সূত্রে জানা যায়, জেলার গোবিন্ধগঞ্জ মহিলা ডিগ্রি কলেজ সরকারিকরণের বিষয়ে গাইবান্ধার জেলা প্রশাসকের মতামত চাওয়া হয়েছে। চলতি মাসের গত ১ মার্চ গাইবান্ধার জেলা প্রশাসককে চিঠি পাঠিয়ে কলেজটির বিষয়ে মতামত দিতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়।

জেলার সরকারি ও বেসরকারি কলেজের সংখ্যা, জেলার কলেজগুলোর মধ্যে এ দুই কলেজের অবস্থান, দুরত্ব, নিজস্ব জমির পরিমান, শিক্ষার্থী সংখ্যা, কলেজ ভবনের অবস্থা ও কলেজ দুই সরকারিকরণের যৌক্তিকতা উল্লেখ করে মতামত দিতে বলা হয়েছে জেলা প্রশাসককে।

কলেজটি সরকারিকরণের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের মতামত চেয়েছিল প্রধানমন্ত্রীর কার্যালয়। গত ২৩ ডিসেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ সংক্রান্ত চিঠি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে পাঠানো হয়েছিল।

আমাদের বাণী ডট কম/ ০৫ মার্চ ২০২০/সিপি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।