নব নিযুক্ত প্রক্টর প্রফেসর ড. মাহাবুবুর রহমানের অপসারন দাবীতে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ করছে ইবি’র সাধারন শিক্ষার্থী ও ছাত্রলীগের একাংশ ।

রোববার বেলা সাড়ে ১২ টার দিকে আন্দোলনকারীরা প্রথমে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্তর থেকে একটি মিছিল নিয়ে প্রশাসনিক ভবন অবরোধ করে বিক্ষোভ করে । পরে তারা প্রশাসনিক ভবন থেকে সরে এসে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা দিয়ে অবরোধ করে রাখে।

এতে করে ক্যাম্পাসে যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় দেড় ঘন্টা পরে আবার আন্দোলনকারীরা প্রশাসনিক ভবনের সামনে গিয়ে ভিসি এবং প্রক্টর বিরোধী স্লোগান দিতে থাকে। এই খবর লেখা পর্যন্ত আন্দোলনকারীরা ক্যাম্পাসের প্রধার ফটক তালাবদ্ধ করে রেখে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করছে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, এর আগেও দুইবার নিয়োগ বানিজ্য ও দুর্ণিতীর অভিযোগে ছাত্রদের আন্দোলনের মূখে দুর্নিতীবাজ এই প্রক্টরকে অপসারন করতে বাধ্য হয়ে ছিল ইবি প্রশাসন। আবার নতুন করে সেই দুর্নিতীবাজ শিক্ষককে প্রক্টরের দায়িক্ত দেয়া হয়েছে তাই এই দুর্নিতীবাজ প্রক্টরের অপসারন না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে বলেও জানায় তারা। এদিকে বিশ্ববিদ্যালয়ের উদ্ভুত পরিস্থিতি নিরসনে জরুরি মিটিংএ বসেছে ইবি প্রশাসন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার ছাত্রলীগের একাংশের বাঁধার মুখে প্রফেসর ড. মাহাবুবর রহমানকে ৩য় বারের মতো প্রক্টর হিসেবে নিয়োগ দেন ভিসি প্রফেসর ড, হারুন-আর-রশিদ আশকারি। এরপর থেকেই আন্দোলনে নামে সাধারন শিক্ষার্থীসহ ছাত্রলীগের একাংশের নেতৃবৃন্দ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।