প্রাথমিক শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা নিয়ে গায়েব হয়ে গেছেন শিওরক্যাশের ভোলা জেলার পরিবেশক মো. সোহেল। প্রায় দুই লাখ শিক্ষার্থীর উপবৃত্তির টাকা নিয়ে উধাও হয়ে যান তিনি। এদিকে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকরা।

জানা গেছে, ভোলার বিভিন্ন উপজেলার ৬০ জন এজেন্টের টাকা নিয়ে আত্মগোপন করায় প্রায় আট শতাধিক শিওরক্যাশ এজেন্টের সব লেনদেন বন্ধ হয়ে আছে। এ ঘটনায় ভোলা সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

অভিভাকরা অভিযোগ করে বলেন, সক্ষমতা না থাকা সত্ত্বেও রূপালী ব্যাংকের সাথে চুক্তি করে সারাদেশের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তি বিতরণের দায়িত্ব নিয়ে নেয় শিওরক্যাশ। ভোলা জেলায় উপবৃত্তির প্রায় সাড়ে সাত কোটি টাকা আড়াই লাখ শিক্ষার্থীর জন্য জন্য পাঠানো হলেও মাত্র পঞ্চাশ হাজার অভিভাবক টাকা তুলতে পেরেছেন। বাকী দুই লাখ শিক্ষার্থীর টাকা পাওয়া না পাওয়া নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

শিওরক্যাশের বরিশালের আঞ্চলিক ব্যবস্থাপক ওমর ফারুক বলেন, এ ঘটনায় তাঁরা ভোলা সদর থানায় একটি জিডি করেছেন। ক্ষুব্ধ এজেন্টরা বলেন, ভোলায় শিওরক্যাশের জেলা পরিবেশক মো. সোহেল। তাঁর বাড়ি সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নে। ২৩ মে সকালে তাঁরা সোহেলের অ্যাকাউন্ট নম্বরে টাকা (ই-মানি) জমা দিয়েছেন। সোহেল তাঁদের বলেছিলেন, তিনি ক্যাশ করে বিকেলের মধ্যে টাকা পৌঁছে দেবেন। কিন্তু তিনি ব্যাংক থেকে টাকা তুললেও এজেন্টদের কোনো টাকা দেননি।

এ সম্পর্কে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র হালদার বলেন, ঘটনাটি শুনেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।