অত্যন্ত শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবশ ইসলামী বিশ্ববিদ্যালয় ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ ১ম বর্ষ সাতক (সম্মান) শ্রেণীত ভর্তি পরীক্ষা সম্পন হয়ছ। আজ (৬ নভম্বর) শেষ দিন ‘ডি’ ইউনিটর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘ডি’ ইউনিটভুক্ত বিজ্ঞান অনুষদ, প্রকশল ও প্রযুক্তি অনুষদ ও জীব বিজ্ঞান অনুষদ মাট ৫৫০ আসনর বিপরীত ২৩ হাজার ১৫২টি আবদন জমা পড়। প্রতি আসনর জন্য প্রায় ৪২ জন ভর্তিছু আজ অনুষ্ঠিত ভর্তিযুদ্ধ অংশ নয়।

কর্তপক্ষর সুপরিকল্পিত পদক্ষপ ও কড়া নিরাপত্তাব্যব¯া গ্রহণর কারণ এবারর ভর্তি পরীক্ষা অত্যÍ শাÍিপূর্ণ পরিবশ ত্রæটিমুক্তভাব অনুষ্ঠিত হয়ছ। প্রক্টরিয়াল বডির সার্বক্ষণিক তৎপরতা, ভ্রাম্যমান আদালত, আইন-শখলা বাহিনী, বিএনসিসি ও রাভার ¯াউটস-এর সহযাগিতা এবং গায়দা সং¯াগুলার কড়া নজরদারির কারণ এবারর ভর্তি পরীক্ষা নির্বিঘ অনুষ্ঠিত হয়ছ। প্রশফাঁস, প্রক্সি ও জালিয়াতির মতা কান ঘটনা ঘটনি।

মাট ২ হাজার ৩০৫ আসনর জন্য এবার আবদন কর ৬১ হাজার ৯৪২ শিক্ষার্থী। প্রায় শতভাগ আবদনকারী পরীক্ষায় অংশ নয়। দশর দূর-দূরাÍর জলাগুলা থক ব্যাপক সংখ্যক পরীক্ষার্থীর উপ¯িতি এবারও ছিল লক্ষ্যণীয়।

পরীক্ষা-ব্যব¯াপনা ও নিরাপত্তা পরি¯িতি সরজমিন দখার জন্য ভাইস চ্যান্সলর প্রফসর ড. মাঃ হারুন-উর-রশিদ আসকারী আজও বিভিন পরীক্ষা হল পরিদর্শন করন। এসময় প্রা-ভাইস চ্যান্সলর প্রফসর ড. মাঃ শাহিনুর রহমান, ট্রজারার প্রফসর ড. মাঃ সলিম তাহা, থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদর ডিন প্রফসর ড. আ. ফ. ম. আকবর হাসাইন, কলা অনুষদর ডিন প্রফসর ড. মাঃ সরওয়ার মুর্শদ, সামাজিক বিজ্ঞান অনুষদর ডিন প্রফসর ড. নাসিম বানু, আইন অনুষদর ডিন প্রফসর ড. রবা মন্ডল, ব্যবসায় প্রশাসন অনুষদর ডিন প্রফসর ড. অরবিদ সাহা, বিজ্ঞান অনুষদর ডিন প্রফসর ড. এস. এম. মাস্তফা কামাল, প্রকশল ও প্রযুক্তি অনুষদর ডিন প্রফসর ড. মমতাজুল ইসলাম, জীববিজ্ঞান অনুষদর ডিন প্রফসর ড. মহাঃ আনায়ারুল হক, অতিরিক্ত রজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মাঃ নওয়াব আলী খান প্রমুখ তাঁর সঙ্গ ছিলন।

ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ১৫ নভম্বরর মধ্য প্রকাশিত হব। নতুন ভর্তি কৃতদর ক্লাস শুরু হবে আগামী ১১ জানুয়ারি থেকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।