বই উৎসবের আগেই বই বিতরণ করার অভিযোগে পটুয়াখালীর মির্জাগঞ্জের কাঠালতলী দি মাদারস লাভ একাডেমির প্রধান শিক্ষিকা আখি আক্তার সীমাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। তিন দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

গতকাল সোমবার (২৩ ডিসেম্বর) মির্জাগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. রবিউল ইসলাম এ নোটিশ প্রদান করেন। এর আগে তদন্তে ঘটনার সত্যতা মিলেছে।

জানা যায়, কাঠালতলী দি মাদারস লাভ একাডেমির নিজস্ব কোনো ভবন নেই। সরকারি একটি ভবনে স্কুলের কার্যক্রম চালাচ্ছে কর্তৃপক্ষ। অধিক ছাত্র-ছাত্রী ভর্তির আশায় গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে ওই স্কুলের প্রধান শিক্ষিকা বই উৎসবের আগেই ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিকের নতুন বই শিক্ষার্থীদের মাঝে বিতরণ করেন। এ ঘটনা জানাজানি হলে স্থানীয় লোকজন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ জমা দেন। পরে তদন্ত করে ঘটনার সত্যতা পান উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার।

এ বিষয়ে প্রধান শিক্ষিকা আখি আক্তার সীমা বলেন, কেজি স্কুলের বইয়ের সাথে প্রাইমারির কিছু নতুন বই ভুলে চলে গেছে। পরে তা সংগ্রহ করে প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে জমা দিয়েছি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. রবিউল ইসলাম  জানান, মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনের আগেই বই বিতরণ করে তিনি অপরাধ করেছেন। আগামী তিন কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য প্রধান শিক্ষিকাকে বলা হয়েছে। তিনি জবাব না দিলে হলে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।