নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ;  জেলার হোসেনপুর উপজেলায় করোনা সংক্রমণের শিকার হয়ে প্রাণ গেল  আব্দুল হাই নামে এক স্কুল শিক্ষকের।

করোনা সংক্রমণের শিকার হোসেনপুর সরকারি পাইলট মডেল স্কুল এন্ড কলেজের অবসরপ্রাপ্ত ধর্মীয় শিক্ষক আব্দুল হাই বুধবার দিবাগত রাত ১০টার দিকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

কিশোরগঞ্জ জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান এবং হোসেনপুর উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

কিশোরগঞ্জের সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, হোসেনপুর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের মাধখলা গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল হাই গত ১৭ এপ্রিল ময়মনসিংহে রক্তের ডায়ালাইসিস করতে গেলে সেখানে তার কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়।

এ অবস্থায় তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় বুধবার রাতে ৬২ বছর বয়সেশিক্ষক আবদুল হাইয়ের মৃত্যু হয়।

এ নিয়ে করোনাভাইরাস সংক্রমণে হোসেনপুর উপজেলায় দু’জনের মৃত্যু হলো।

এর আগে হোসেনপুর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের দক্ষিণ পানান গ্রামের ১০ বছর বয়সী শিশু মিজান করোনা সংক্রমণে মারা যায়।

হোসেনপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন জানান, করোনাভাইরাস সংক্রমণে মৃত্যুর কারণে যথাযথ স্বাস্থ্য বিধি অনুসরণ করে আজ (বৃহস্পতিবার) বিকেল সাড়ে তিনটার দিকে নিজ বাড়ির সামনে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়। এ সময় উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও পুলিশের লোকজন উপস্থিত ছিলেন।

গতকাল বৃহস্পতিবার (০৭ মে ২০২০) স্বাস্থ্য অধিদপ্তরের  সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসে দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৩ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে দেশে করোনা মৃতের সংখ্যা দাঁড়াল ১৯৯ জন।যারা মারা গেছেন, তাদের ম‌ধ্যে আটজন পুরুষ ও পাঁচজন নারী। এদের মধ্যে ষাটোর্ধ্ব ছয়জন, পঞ্চাশোর্ধ্ব চারজন, চল্লিশোর্ধ্ব দুজন এবং ১১ থেকে ২০ বছর একজন। ১১ থেকে ২০ বছর বয়সী তরুণ ক্যান্সার আক্রান্ত ছিলেন।

আমাদের বাণী ডট/০৮ মে ২০২০/পিবিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।