আমাদের বাণী ডেস্ক, ঢাকা; বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম করোনা আক্রান্ত হয়েছেন। সর্দি ও গলাব্যথা উপসর্গ থাকায় তিনি নমুনা পরীক্ষা করেন।

আজ সোমবার (২২ জুন ২০২০)  দুপুরে জানতে পারেন তিনি করোনা পজিটিভ।

গণমাধ্যমের  সঙ্গে আলাপকালে আওয়ামী লীগের একই নেতা বলেন, আমি সুস্থ আছি। কিছুটা ঠাণ্ডাজনিত সমস্যা আছে। সঙ্গে হাল্কা গলাব্যথা। অন্য কোনো উপসর্গ নেই। আইসোলেশনে আছি এখন। ডাক্তারের পরামর্শে ওষুধ সেবন শুরু করেছি। মানসিকভাবে চাঙা আছেন উল্লেখ করে তিনি বলেন, দ্রুত আরোগ্য লাভের জন্য দেশবাসীর দোয়া চাই।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২২  জুন ২০২০) তথ্য অনুযায়ী,  গত ২৪ ঘণ্টায় আরও ৩৮  জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৫০২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৮০ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ১৫ হাজার ৭৮৬ জনে। আজ নমুনা পরীক্ষা হয়েছে মাত্র ১৫৫৫৫ টি যা গতদিনে ছিল ১৫৫৮৫ । গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ২৮৭টি আর পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৫৫৫টি। শনাক্তের হার ২২.৩৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬৭৮ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৬ হাজার ৭৫৫ জন। সুস্থতার হার ৪০.৩৮% এবং মৃত্যুর হার ১.৩০ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ৩৩ জন ও নারী পাঁচজন। এদের মধ্যে ঢাকা বিভাগের ১৫ জন, চট্টগ্রাম বিভাগের ১২ জন, রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগে দুইজন করে, বরিশাল বিভাগের চারজন এবং সিলেট বিভাগের একজন। হাসপাতালে মারা গেছেন ২৫ জন, বাড়িতে ১২ জন এবং হাসপাতালে আনার পথে একজন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৬১৮ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৩৪১ জনকে।

আমাদের বাণী ডট কম/২২  জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।