ডেস্ক রিপোর্ট, ঢাকা;  চট্টগ্রামের সাবেক মেয়র ও আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর সহধর্মিনী এবং শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী এমপির মা হাসিনা মহিউদ্দিনও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে বোরহানুল হাসান চৌধুরী সালেহীনের করোনাভাইরাস শনাক্ত হওয়ার দুই দিনের মাথায় গতকাল মঙ্গলবার তাঁর মায়ের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

বিআইটিআইডি’র ল্যাবে করা নমুনা পরীক্ষায় হাসিনা মহিউদ্দিন ছাড়াও তাঁদের নগরের চশমা হিলের বাড়ির দুই গৃহপরিচারকেরও করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ দিন রাতে নমুনা পরীক্ষার প্রতিবেদন জানানো হয় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, গত সোমবার আমার শ্বাশুড়ি (মহিউদ্দিন চৗধুরীর স্ত্রী) ও তাঁর দুই মেয়ে এবং পাঁচজন গৃহপরিচারিকার নমুনা সংগ্রহ করা হয়। মঙ্গলবার বিআইটিআইডি থেকে জানানো হয়েছে হাসিনা মহিউদ্দিনসহ তিনজনের নমুনায় করোনাভাইরাস পজিটিভ এসেছে।

উল্লেখ্য, হাসিনা মহিউদ্দিন চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি। জানা যায়, তাঁদের বাড়িতে আক্রান্ত অপর দুইজনের মধ্যে একজন ৬০ বছর বয়সী পুরুষ কেয়ারটেকার এবং ১৮ বছর বয়সী এক নারী গৃহকর্মী।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৪ মে ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও সাত হাজার ৮৩৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় সাত হাজার ৩৯২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৫১ হাজার ৯৩০টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৪১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮৬৩ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৪ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৮৩-এ।

আমাদের বাণী ডট/১৪ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।