নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  করোনাভাইরাসের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের মতোই সীমিত আকারে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলা রাখার নির্দেশনা দেয়া হতে পারে। দ্রুতই এ-সংক্রান্ত নির্দেশনা জারি করতে যাচ্ছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)।

  • এ তথ্যের সত্যতা নিশ্চিত করে ডিপিইর মহাপরিচালক মোহাম্মদ শফিউল্লাহ গণমাধ্যমকে বলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের মতোই রক্ষণাবেক্ষণ, পরিষ্কার-পরিচ্ছন্নতার মতো প্রশাসনিক কাজে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলা রাখতে নির্দেশনা দেয়া হতে পারে।

তিনি বলেন, যদিও পূর্বঘোষিত ছুটি অনুসারে ৬ জুন পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ থাকবে। তবে এরপর প্রশাসনিক কাজ ও রক্ষণাবেক্ষণের জন্য বিদ্যালয় খোলার বিষয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সাথে আলোচনা শেষে সিদ্ধান্ত নেয়া হবে।

  • মোহাম্মদ শফিউল্লাহ বলেন, প্রাথমিক স্কুল খুললেও অসুস্থ ও গর্ভবতী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী এবং ঝুঁকিপূর্ণ ব্যক্তিদের শিক্ষা প্রতিষ্ঠানে আসা থেকে বিরত থাকতে বলা হতে পারে।

উল্লেখ্য, গতকাল  সোমবার (০১ জুন ২০২০) ছাত্রভর্তি, বিজ্ঞানাগার, পাঠাগার, যন্ত্রপাতি রক্ষণাবেক্ষণ, পরিষ্কার-পরিচ্ছন্নতার মতো প্রশাসনিক কাজে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের অফিস সীমিত আকারে খোলা রাখার অনুমতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তবে অসুস্থ ও গর্ভবতী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী এবং ঝুঁকিপূর্ণ ব্যক্তিদের শিক্ষাপ্রতিষ্ঠানে আসা থেকে বিরত থাকতে বলা হয়েছে।

আমাদের বাণী ডট কম/০২  মে ২০২০/সিসিপি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।