নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  অগ্রণী ব্যাংকের একজন জ্যেষ্ঠ কর্মকতা করোনায় আক্রান্ত হওয়ার পর রাজধানীর মতিঝিলে ব্যাংকটির প্রধান শাখা লকডাউন করা হয়েছে।

আজ বুধবার (০৮ এপ্রিল ২০২০) ব্যাংকটির উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মো. আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

ডিএমডি মো. আনিসুর রহমান জানান, ব্যাংকের প্রধান কার্যালয়ের নিচতলায় অবস্থিত প্রধান শাখার একজন জ্যেষ্ঠ কর্মকর্তার জ্বর ছিল। পরে টেস্ট করে তার শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়। এরপর বাংলাদেশ ব্যাংককে চিঠি দিয়ে বিষয়টি জানানো হয়। এরপর বুধবার অফিস আওয়ার শেষে ওই শাখাকে লকডাউন করে দেয়া হয়।

ব্যাংকের একটি সূত্র জানায়, আক্রান্ত ওই কর্মকর্তা সর্বশেষ গত বৃহস্পতিবার অফিস করেছিলেন। এরপর থেকে তিনি অসুস্থ হয়ে পড়েন। যে কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন, তিনি ব্যাংকের বৈদেশিক লেনদেনে কাজে নিয়োজিত ছিলেন। তার সঙ্গে এই সময় ব্যাংকে ছিলেন, এমন ৬২ জন তাদের সবাইকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

আগামী ১৪ দিন ব্যাংক লকডাউন থাকবে বলে জানানো হয়।

উল্লেখ্য, বিশ্বব্যাপী দাবানলের মত ছড়িয়ে পরা প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘন্টায় ৯৮১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে যার মধ্যে  ৫৪  জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে  ২১৮  জনে। নতুন করে আরও ৩  জন মারা গেছেন এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল  ২০ জনে। মোট ২১৮ জন আক্রান্তের সুস্থ হয়ে উঠেছেন ৩৩ জন আর মারা গেছেন ২০ জন সব মিলিয়ে এখন চিকিৎসাধীন আছেন ১৬৫ জন। আজ বুধবার (০ ৮ এপ্রিল ২০২০) দুপুর আড়াই টায় স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) এর পরিচালক ডা. মরজাদী সেব্রিনা ফ্লোরা একথা বলেন।

আমাদের বাণী ডট কম/০৮ এপ্রিল ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।