নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এমপিও আবেদন দ্রুত নিষ্পত্তি করতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নতুন নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

আজ রবিবার (১৭ মে ২০২০) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক অধ্যাপক ড সৈয়দ গোলাম ফারুখ স্বাক্ষরিত  নির্দেশনা আঞ্চলিক পরিচালক ও উপ-পরিচালকদের কাছে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, অনুমোদনযোগ্য আবেদনগুলো অনুমোদন করে আঞ্চলিক কার্যালয়ের প্রোগ্রামারের আইডিতে সংরক্ষণ করতে বলা হয়েছে আঞ্চলিক পরিচালক ও উপ-পরিচালকদের। যা পরবর্তী সময়ে ২২ মের পর কিন্তু ১৫ জুনের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠাতে হবে। আর যেসব আবেদন অনুমোদন করার মতো না সেগুলো ২১ মে’র মধ্যে সুনির্দিষ্ট কারণ উল্লেখ করে রিজেক্ট করতে বলা হয়েছে আঞ্চলিক পরিচালক ও উপ-পরিচালকদের। যাতে প্রার্থী আগামী ২২ মে থেকে বিশেষ এমপিও আবেদন প্রক্রিয়ায় আবেদন করতে পারে।

এদিকে, আগামী ২১ মে’র পর যেকোনো দিন ফল প্রকাশ করার প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড কমিটি। সে প্রস্তাব প্রধানমন্ত্রীর কাছে পাঠাবে শিক্ষা মন্ত্রণালয়। এ সময়ের পর অর্থাৎ ঈদের আগে বা পরে প্রধানমন্ত্রী যেদিন সময় নির্ধারণ করবেন সেদিন পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

শিক্ষার সব খবর দ্রত জানতে আমাদের পেইজে লাইক দিয়ে সাথেই থাকুন। আমাদের বাণী ডট কম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।