এমপিও না দেয়ার শর্তে আরও ৯৫ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানকে পাঠদানে অনুমতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের সুপারিশক্রমে এসব প্রতিষ্ঠানে পাঠদানে অনুমতি প্রদানে সম্মতি দেয়া হয়েছে।

এছাড়া ৪০ প্রতিষ্ঠানকে অতিরিক্ত শ্রেণী শাখা খোলার অনুমতি দেয়া হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে ঢাকা, দিনাজপুর, রাজশাহী ও ময়মনসিংহ বোর্ডের চেয়ারম্যানকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। পাঠদানের অনুমতি পেতে সম্মতি পাওয়া প্রতিষ্ঠানের মাধ্য ৪৯টি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এবং ৪৬টি মাধ্যমিক স্কুল রয়েছে।

এদিকে ঢাকা বোর্ডের ৪৪ শিক্ষা প্রতিষ্ঠান, দিনাজপুর বোর্ডের ২৬ প্রতিষ্ঠান, রাজশাহী বোর্ডের ৯ প্রতিষ্ঠান এবং ময়মনসিংহ বোর্ডের ১৭ প্রতিষ্ঠান পাঠদানের অনুমতি পেয়েছে।

শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতাদি কলেজের অর্থায়নে পরিচালিত করার শর্তে প্রতিষ্ঠানগুলোকে পাঠদানের অনুমতি দেয়া হয়েছে। এছাড়া কলেজগুলোকে শিক্ষার্থী ও পাবলিক পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা সন্তোষজনক পর্যায়ে উন্নীত করতে বলা হয়েছে।

এছাড়া ৪০টি প্রতিষ্ঠানকে বিভিন্ন শ্রেণীর অতিরিক্ত শাখা খোলার অনুমতি দেয়া হয়েছে। বিষয়টি জানিয়ে একই দিনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে চিঠি পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।