কুমিল্লা শিক্ষা বোর্ডে এবারের এস এস সি পরীক্ষায় ফল চ্যালেঞ্জ করে জিপিএ-৫ পেয়েছে ৬৩ জন আর পাস করেছে ৮৯ পরীক্ষার্থী। এবার মোট ৪৬৪ এসএসসি পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। কুমিল্লা শিক্ষা বোর্ডের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো. শহিদুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

চলতি বছর এই বোর্ড থেকে এক লাখ ৯৩ হাজার ২৯৭ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। তার মধ্যে পাস করে এক লাখ ৬৪ হাজার ৪৮০ শিক্ষার্থী। ফেল করে ২৮ হাজার ৮১৭ জন। ফলাফলের পর তাদের মধ্য থেকে ১৫ হাজার ২৭৮ এসএসসি পরীক্ষার্থী মান উন্নয়নের জন্য বোর্ড চ্যালেঞ্জ করে। চ্যালেঞ্জে ৪৬৪ শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়।

কুমিল্লা শিক্ষা বোর্ডের ডেপুটি কন্ট্রোলার মো. শহিদুল ইসলাম বলেন, ‘শিক্ষার্থীদের আবেদনে ৩১ হাজার ৮৪টি খাতা আবার দেখা হয়েছে। এতে কুমিল­া শিক্ষা বোর্ডে জিপিএ-৫ এবং পাস বেড়েছে। এছাড়া বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের ৩১২ শিক্ষার্থীর মান উন্নয়ন হয়েছে।’

উলে­খ্য, গত ৬ মে এসএসসি পরীক্ষার্থীদের ফল প্রকাশ হয়। এতে কুমিল­া শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফলে তিনটি বিভাগে গড় পাসের হার ৮৭.১৬ শতাংশ। এ বছর এক লাখ ৯৩ হাজার ২৯৭ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১ লাখ ৬৮ হাজার ৪৮০ জন। গত বছরের তুলনায় এবার পাসের হার ও জিপিএ-৫ বেড়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।