ঐক্যবদ্ধ কর্মসূচির মাধ্যমে বেতন বৈষম্য নিরসন তথা সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতনের দাবি আদায়ের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান পরিষদের মুখপাত্র আব্দুস সবুর মিয়া।

বিবৃতিতে তিনি জানান, বেতন বৈষম্য দূরীকরণে ঐক্যবদ্ধ কর্মসূচির মাধ্যমে সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড এবং প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন বাস্তবায়নের লক্ষ্যে গঠিত হয়েছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ। তিনি জানান, ইতোমধ্যেই ঐক্য পরিষদের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

বেতন বৈষম্য নিরসনের দাবিতে আগামী ১৪ অক্টোবর সব প্রাথমিক বিদ্যালয়ে ১ ঘন্টা কর্মবিরতি, ১৫ অক্টোবর ২ ঘন্টা কর্মবিরতি, ১৬ অক্টোবর অর্ধ-দিবস কর্মবিরতি, ১৭ অক্টোবর বিদ্যালয়ে উপস্থিত থেকে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করা হবে। এর পরও যদি দাবি মানা না হয় তাহলে বাংলাদেশের শিক্ষকরা কেন্দ্রীয় শহীদ মিনারে আগামী ২৭ অক্টোবর মহাসমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

কর্মসূচিতে দল-মত ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে সকল শিক্ষককে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানিয়েছেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের নেতারা। ঐক্য পরিষদের বাহিরে থাকা সংগঠনগুলোকে সাধারণ শিক্ষকের স্বার্থে ঐক্য পরিষদের সাথে কর্মসূচিতে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানান নেতারা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।