শফিকুল ইসলাম রানা, মতলব উত্তর (চাঁদপুর) সংবাদদাতা; জেলার মতলব উত্তর উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ইতালি ফেরত এক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি আলাদা ভবনে চিকিৎসাধীন রয়েছেন।

গতকাল সোমবার (০৯ মার্চ ২০২০) বিকেলে উপজেলার মৃত আসো বেপারী ছেলে দুধু বেপারী নামে(৬০)বছর বয়স্ক ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, গত বৃহস্পতিবার এই প্রবাসী ইতালি থেকে দেশে ফেরেন। তার গ্রামের বাড়ি সাদুল্লাপুর ইউনিয়নের বাড়িভাঙ্গা গ্রামে। বৃহস্পতিবার দেশে ফেরার পর গত শনিবার তিনি গ্রামের বাড়িতে আসেন। এরপর তার জ্বর ও ডায়রিয়া শুরু হয়। এরপর, পরিবারের সদস্যরা তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসে।

এ বিষয়ে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন জানিয়েছেন, বিষয়টি রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটকে (আইইডিসিআর) বিষয়টি অবহিত করা হয়েছে। সেখান থেকে লোকজন এসে তার বিভিন্ন ধরনের নমুনা সংগ্রহ করবেন। এরপর, পরীক্ষা-নিরীক্ষা শেষে নিশ্চিত হওয়া যাবে, ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কি না।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা সেবা দেয়ার জন্য মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভবনের পাশে আরেকটি ভবনে ৩টি বেড প্রস্তুত রাখা হয়েছে।

আমাদের বাণী ডট কম/১০ মার্চ ২০২০/টিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।