ডেস্ক রিপোর্ট, ঢাকা;  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে কয়েকজন কর্মকর্তাসহ এ পর্যন্ত ১২৮ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৩২ জন ইতোমধ্যে সুস্থ হয়ে পুনরায় কাজে যোগদান করেছেন।

  • আজ  রবিবার (০৭ জুন ২০২০) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন এই তথ্য জানান।

তিনি বলেন, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, সাভারসহ বেশ কয়েকটি জেলায় আমাদের সদস্যরা করোনা আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত আক্রান্ত সংখ্যা ১২৮ জন। তবে আক্রান্তদের মধ্যে ঢাকায় সদস্যদের সংখ্যা অনেক বেশি।

  • তিনি জানান, রূপগঞ্জে একটি স্কুলে করোনায় আক্রান্ত ফায়ার সার্ভিস সদস্যদের জন্য আইসোলেশন সেন্টার করা হয়েছিল। সেটা আমাদের ছেড়ে দিতে হচ্ছে। আমরা নতুন করে পূর্বাঞ্চলে ফায়ার সার্ভিস সদস্যদের কোয়ার্টার প্রস্তুত করা হচ্ছে। সেখানে আনুমানিক ১০০ জন আইসোলেশনে থেকে চিকিৎসা নিতে পারবেন।

তিনি আরও জানান, প্রতিদিনই আমাদের ফায়ার সার্ভিস সদস্যরা কোন না কোন কাজে দুর্বার গতিতে ছুটে চলছেন এবং স্বাস্থ্যবিধি মেনে তারা কার্যক্রমে অংশগ্রহণ করছেন। এখনও নিয়ম অনুযায়ী বেশ কয়েকটি জায়গায় জীবাণুনাশক পানি ছিটানোর কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিসের সদস্যরা

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৭ জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৪২ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ৮৮৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৭৪৩জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৫ হাজার ৭৬৯ জনে। নতুন করে সুস্থ্য হয়েছে ৫৭৮ জন এবং মোট সুস্থ হয়েছেন ১৩৯০৩ জন। ডা. নাসিমা সুলতানা বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ১২ হাজার ৮৪২টি। নমুনা পরীক্ষা করেছি ১৩ হাজার ১৩৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩ লাখ ৯৭ হাজার ৯৮৭টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৭৪৩ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৬৫ হাজার ৭৬৯ জন। শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৫৭৮ জন। মোট সুস্থ হয়েছে ১৩ হাজার ৯০৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ১৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৪২ জন। তাদের মধ্যে পুরুষ ৩৫ জন, নারী ৭ জন।

আমাদের বাণী ডট কম/০৭ জুন ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।