নোয়াখালী সংবাদদাতা; জেলার সুবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইবনুল হাসান করোনায় আক্রান্ত হয়েছেন। এরআগে উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা করোনায় আক্রান্ত হওয়ায় উপজেলা পরিষদ ভবন লকডাউন ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

শুক্রবার (১৯ জুন ২০২০)  বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন, সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েলা সুলতানা ঝুমা।

তিনি বলেন, শুক্রবার বিকালে আসা রিপোর্টে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ আরও ৪জনের করোনা পজিটিভ এসেছে। উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৬৩জন।

সুবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইবনুল হাসান জানান, কয়েকদিন আগে জ্বর ও মাথা ব্যাথা থাকলেও বর্তমানে তিনি সুস্থ্য আছেন। রিপোর্ট পজিটিভ আসার পর থেকে তিনি নিজ বাসায় হোম আইসোলেশনে রয়েছেন। শনিবার তার সংস্পর্শে আসা পরিবারের সদস্যদের নমুনা দেওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৯    জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৪৫ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৩৮৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ২৪৩ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৫  হাজার ৫৩৫জনে। গত ২৪ ঘণ্টায় আরও ১৬ হাজার ৩২৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৪৫টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৮২ হাজার ৫৪৮টি। নতুন নমুনা পরীক্ষায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ২৪৩ জনের মধ্যে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ পাঁচহাজার ৫৩৫ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪৫ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ৩৮৮ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৭৮১ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৪২ হাজার ৯৪৫ জন।

আমাদের বাণী ডট কম/১৯   জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।