চট্টগ্রাম সংবাদদাতা; চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের গাইনী বিভাগের রেজিস্ট্রার ডা. সুলতানা লতিফা জামান আইরিন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৪ বছর।

আজ মঙ্গলবার (১৪ জুলাই ২০২০) দুপুর ১ টা ৪০ মিনিটে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

ডা. আইরিনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে চমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. আফতাবুল ইসলাম  বলেন, কয়েকদিন ধরে চমেক হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন ডা. আইরিন। আজ দুপুরে তিনি মৃত্যুবরণ করেন।

‘করোনায় আক্রান্ত হওয়ায় তার ফুসফুস বেশ ক্ষতিগ্রস্ত হয়। এর আগেও মা ও শিশু হাসপাতালের আইসিউতে ভর্তি ছিলেন তিনি।’ ডা. আইরিন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার সাংগঠনিক সম্পাদক ডা. মাইজুল আকবর চৌধুরীর সহধর্মিণী।

তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ থেকে শিক্ষাজীবন শেষ করে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে কর্মজীবন শুরু করেন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও করেনা উপসর্গ নিয়ে চট্টগ্রামে ১১ চিকিৎসকের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনের সর্বশেষ (১৪ জুলাই ২০২০) তথ্য অনুযায়ী, দেশে গত গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ১৬৩ জন আক্রান্তসহ এ সংখ্যা ১ লাখ ৯০ হাজার ৫৭ জন। আর নতুন করে মৃত্যু হয়েছে আরো ৩৩ জনের। এ নিয়ে দেশে মোট মারা গেছেন ২ হাজার ৪২৪ জন।গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৯৮৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪৫৩টি। শনাক্তের হার ২৩.৫১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৯১০ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৩ হাজার ২২৭ জন। সুস্থতার হার ৫৪.৩১ শতাংশ। মৃত্যুর হার ১.২৮ শতাংশ।

আমাদের বাণী ডট কম/১৪ জুলাই  ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।