ডেস্ক রিপোর্ট ঢাকা; প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বগুড়ায় জনতা ব্যাংক করপোরেট শাখার সিনিয়র এক্সিকিউটিভ অফিসার একেএম শাহজাহান আলী (৫৫) মারা গেছেন।

আজ শুক্রবার (২৬ জুন ২০২০)  ভোর ৫টার দিকে বগুড়ার বেসরকারি হাসপাতাল টিএমএসএস-এ চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

  • একেএম শাহজাহান আলীর বাড়ি বগুড়ার দত্তবাড়ী এলাকায়। টিএমএসএস হাসপাতালের মুখপাত্র আব্দুর রহিম রুবেল বলেন, ‘গতকাল রাত ১১টার দিকে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন।’

শাহজাহান আলীর ছেলে সাদমান বলেন, ‘গত পাঁচ দিন ধরে বাবা জ্বর ও কাশিতে ভুগছিলেন। গত ২৩ জুন আমরা টিএমএসএস মেডিকেল কলেজে নমুনা পরীক্ষা করাতে দিয়েছিলাম। ২৪ জুন রিপোর্ট পজিটিভ আসে। গতকাল দুপুর থেকে বাবার শ্বাসকষ্ট শুরু হয়। শিবগঞ্জ উপজেলায় চাপ্পারা গ্রামে আজ বাবার দাফন সম্পন্ন হয়েছে।’

  • জনতা ব্যাংকের সিনিয়র প্রিন্সিপ্যাল অফিসার (এসপিও) সানাউল হক জানান, বেশ কয়েকদিন আগে শাহজাহান আলী জ্বর অনুভব করেন। তার অ্যাজমা এবং উচ্চ রক্তচাপ ছিল। নমুনা পরীক্ষায় গত ২৩ জুন তিনি করোনা পজিটিভ শনাক্ত হন। তারপর থেকে তিনি বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন। বৃহস্পতিবার তার শরীরে অক্সিজেনের মাত্রা অস্বাভাবিক পর্যায়ে কমে আসতে শুরু করে।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৬ জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৪০ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৬৬১  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮৬৮ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৩০ হাজার ৪৭৪ ।ত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৪৯৮টি নমুনা পরীক্ষা করে এসব তথ্য জানা গেছে। এখন পর্যন্ত বাংলাদেশে মোট পরীক্ষা হয়েছে ৬ লাখ ৯৬ হাজার ৯৪১টি নমুনা। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ১৬৩৮ জন, এনিয়ে এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৫৩ হাজার ১৩৩ জন।

আমাদের বাণী ডট কম/২৬ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।