নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট; জেলায়  করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে দুই পুলিশ কনস্টেবলকে আইসোলেশনে রাখা হয়েছে।

আজ শনিবার (০৪ এপ্রিল ২০২০) জেলা সিভিল সার্জন ডা. কে এম হুমাযুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. কে এম হুমাযুন কবির  জানান, ওই দুজনের মধ্যে একজন বাগেরহাট সদর হাসপাতালে এবং অন্যজন কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।

তিনি ন বলেন, ‘গতকাল শুক্রবার রাতে ২৩ বছর বয়সী এক পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে ভর্তি হন। তিনি নড়াইল জেলায় কর্মরত বলে জানিয়েছেন। তার বাড়ি কচুয়া উপজেলায়।’

এর আগে গত বৃহস্পতিবার অপর এক পুলিশ সদস্য (২২) করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে বাগেরহাট সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি হন। তিনি বাগেরহাটে কর্মরত বলে জানিয়েছেন।আইসোলেশনে ভর্তি থাকা ওই দুই পুলিশ সদস্য সুস্থ আছেন এবং তাদের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে বলেও জানান সিভিল সার্জন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শনিবার পর্যন্ত বাগেরহাটে ১ হাজার ৬৮৩ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ১৩২ জন হোম কোয়ারেন্টিনে গিয়েছেন। আর হোম কোয়ারেন্টিনের মেয়াদ শেষ করেছেন ১ হাজার ৪৫৪ জন। গত ১ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত বিভিন্ন দেশ থেকে তিন হাজার ৮৮২ জন প্রবাসী বাগেরহাটে এসেছেন বলে নিশ্চিত করেছেন বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান।

উল্লেখ্য, বাংলাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ জনে। তবে গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে নতুন করে কারও দুই জনের প্রাণহানি হয়েছে। ফলে দেশব্যাপী এ ভাইরাসে মৃতের সংখ্যা ৮  জন।

আজ শনিবার (০৪ এপ্রিল ২০২০) দুপুর ১২ টায় ) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

আমাদের বাণী ডট কম/০৪ এপ্রিল ২০২০/সিসিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।