জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ জেলা সংবাদদাতা;   করোনা ভাইরাস সৃষ্ঠ দূর্যোগের কারণে মানবেতন জীবন যাপন করছেন ঝিনাইদহের কালীগঞ্জের প্রবীণ হিতৈষী সংঘের প্রবীনরা। সরকারি সাহায্য না পাওয়ায় মানবেতর জীবন যাপন করছেন কালীগঞ্জে প্রায় ১৫০ জন নর নারী প্রবীণ।

খোঁজ রাখছে না কেউ। সম্প্রতি করোনা ভাইরাস মোকাবেলায় সরকারি নিষেধাজ্ঞা কারণে কষ্ঠে দিন পার করছেন প্রবীণরা। যাদের বয়স ৬০-৮৫ বৎসর এদের অনেকের পুত্রসন্তান নেই পরিবার পরিজন নিয়ে মানবতের জীবন কাটলেও নূন্যতম সহযোগীতা পায়নি তারা। একমাস অতিবাহিত হলেও সরকারিভাবে বিভিন্ন সংগঠনরে পক্ষ থেকে দেওয়া হচ্ছে না সহায়তা।

কালীগঞ্জ প্রবীন হিতৈষী সংঘ অফিস তথ্য অনুযায়ী, শুধুমাত্র কালীগঞ্জ উপজেলায় প্রায় ১৫০ জন প্রবীন সদস্য বিদ্যমান। মাঝে মধ্যে রাজধানী কেন্দ্রীয় কার্য্যালয় থেকে সামান্য কিছু আর্থিক অনুদান আসলেও তা দিয়ে কিছুই হয়না। বর্তমান লকডাউন মধ্যে কষ্ঠে দিনরাত পার করছেন প্রবীনরা। বীরমুক্তিযোদ্ধা ইউনুস আলী বলেন, আমি দিন আনি দিন খায় ভাইরাস সৃষ্ঠ দূর্যোগের কারণে পরিবার পরিজন নিয়ে মানবেতন জীবনযাপন করছি। কোন কাজ না পেয়ে কষ্ঠে দিনপার করছি।আরেক সদস্য শুকুর মাস্টার বলেন,সরকারি ভাবে কোন সাহায্য সহযোগিতা পাইনি।

কালীগঞ্জ প্রবীণ সংঘের সাধারন সম্পাদক সদরউদ্দীন মিয়া বলেন, আমাদের অধিকাংশ গরীব সদস্য উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান ,পৌর মেয়র কার্য্যালয়ে আবেদন করে কোন লাভ হ”েছ না। এই ভয়াভহ দূর্যোগে হতাশ হয়ে পড়েছেন তারা।

এ বিষয়ে কালীগঞ্জ প্রবীণ হিতৈষী সংঘের সভাপতি আলহাজ্ব আনসার আলী মাস্টার বলেন, সরকারী ভাবে কোন সাহায্য সহযোগীতা পায়নি। এ ব্যাপারে কালীগনজ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্না রানী সাহা বলেন, অতি দ্র”ত কর্মহীন প্রবীণদের সাহায্য সহযোগীতা করা হবে।

আমাদের বাণী ডট কম/০২ মে ২০২০/পিপিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।